আইনজীবী সমিতি নিয়ে অপপ্রচারের অভিযোগে মামলা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ৩০ সেপ্টেম্বর, ২০২২ at ৬:৩৯ পূর্বাহ্ণ

সম্মানহানী ও মর্যাদাকে ক্ষুণ্ন করার অভিযোগে ‘ঢাকাপ্রেসডটকম’ নামে একটি ফেসবুক পেজ ও দুইটি আইডির বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেছে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি। আইডি দুটি হল- কাজী কমলা ও উবাইদুর রব কয়েস। সমিতির সভাপতি আবু মোহাম্মদ হাশেম ও সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিনের ছবি ব্যবহার করে অপপ্রচার করার অভিযোগ আনা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সমিতির তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. মেজবাহ উদ্দিন দোয়েল বাদী হয়ে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেন।
মামলার আরজিতে উল্লেখ করা হয়, গত ২০ ও ২১ সেপ্টেম্বর ঢাকাপ্রেসডটকম নামের ওযেবসাইট থেকে পৃথক দুটি মিথ্যা ও মানহানিকর সংবাদ প্রচার করা হয়। সংবাদে উপস্থাপন করা হয়, সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের সরকারি পাহাড় কেনাবেচার অন্যতম হোতা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক। যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত।
সমিতির সাধারণ সম্পাদক এএইচএম জিয়াউদ্দিন আজাদীকে বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালত আমাদের মামলাটি গ্রহণ করে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন। তদন্ত কার্যক্রম শেষ করে আগামী ৩১ অক্টোবরের মধ্যে প্রতিবেদন দাখিল করতেও নির্দেশ দেয়া হয়েছে।
এদিকে মামলা দায়ের পরবর্তী আদালত প্রাঙ্গণে বিক্ষোভ করেছেন আইনজীবীরা। বিক্ষোভে অপপ্রচারকারীদের গ্রেপ্তার করে শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধশব্দদূষণের দায়ে ১১ যানবাহনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধদুর্গাপূজায় বাংলাদেশ থেকে ৩ হাজার টন ইলিশ পাচ্ছে ভারত