অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে

ইফতার সামগ্রী বিতরণকালে বক্তারা

আজাদী ডেস্ক | সোমবার , ৩ এপ্রিল, ২০২৩ at ৫:৪৮ পূর্বাহ্ণ

পটিয়া : পটিয়া প্রতিনিধি জানান, পটিয়ায় দেড় হাজার অসহায় ও দু:স্থ পরিবার পেল হুইপ সামশুল হক চৌধুরী এমপির ইফতার ও খাদ্য সামগ্রী। গতকাল রবিবার উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ হুইপের পটিয়া হাউসে শোভনদন্ডী ইউনিয়ন আ.লীগের উদ্যোগে ও হুইপের ব্যক্তিগত পটিয়া ফাউন্ডেশনের সৌজন্যে এলাকার অসহায় ও দুস্থদের মাঝে এ ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, পটিয়া উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকম শামসুজ্জামান চৌধুরী, দেবব্রত দাশ দেবু, ডা. তিমির বরণ চৌধুরী, অধ্যাপক হারুনুর রশিদ, বিজন চক্রবর্তী, এম এজাজ চৌধুরী, আবুল হাসনাত খোকন, শেখ বেলাল, নজরুল ইসলাম, শামশেদ হিরু, নজরুল ইসলাম সালমান, আবদুল আজিজ, খোরশেদ আলম।

নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন : নাছিম ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষ থেকে ১৫০০ অসহায় ও দুস্থ মানুষের মাঝে ইফতার ও সেহেরি সামগ্রী এবং জালালাবাদ ওয়ার্ডের বিভিন্ন মাদরাসায় চাল, ডাল ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়। গতকাল রোববার নগরীর ২নং জালালাবাদ ওয়ার্ডের চন্দ্রনগর ওয়ার্ড কাউন্সিলরের মাঠে ও বালুছড়া লিডার্স স্কুল এন্ড কলেজে এই ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ইফতার সামগ্রী বিতরণ করেন। নাছিম ইসলাম ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং জালালাবাদ ওয়ার্ড কাউন্সিলর সাহেদ ইকবাল বাবুর সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হারুন জালালাবাদী ও সদস্য মাসুদ রানা বাহারের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। এতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক লীগের সহসভাপতি শফর আলী, মোহাম্মদ বেলাল, মোহাম্মদ ঈসা, জসিম উদ্দিন, মোহাম্মদ ইয়াকুব, মোহাম্মদ সালাহউদ্দিন, হারুন ফোরমেন, বাদল, মোহাম্মদ আলী মিন্টু, মফিজ, তানভীর, মিন্টু, নবী আলম, শাহাজান, ইমন প্রমুখ।

রাঙ্গুনিয়া আমরা গ্রামবাসী কল্যাণ সমিতি : রাঙ্গুনিয়া প্রতিনিধি জানান, রাঙ্গুনিয়া উপজেলার স্বনির্ভর রাঙ্গুনিয়া ইউনিয়নের পশ্চিম সাবেক রাঙ্গুনিয়া গ্রামের জান মোহাম্মাদ পাড়ার অরাজনৈতিক ও সমাজসেবামূলক সংগঠন আমরা গ্রামবাসী কল্যাণ সমিতি। প্রতিবছরের ন্যায় এবারো এলাকার হতদরিদ্র ১০৪টি পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। সংগঠনের সদস্যরা বাড়ি বাড়ি গিয়ে ইফতার সামগ্রী পৌঁছে দেন। ইফতার সামগ্রীর মধ্যে ছিলতেল, পিয়াজ, ছোলা, দুই প্রকারের ডাল, চিনি, ছিড়া, রসুন, নুডুলস, আলু, খেজুর ও লবণ। সংগঠনটির সভাপতি মোহাম্মদ ইসমাঈল ও সাধারণ সম্পাদক মো. কাউছার উদ্দিনের তত্ত্বাবধানে বিতরণ কার্যক্রমে অংশ নেন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান এবং বাংলাদেশ সমরস্ত্র কারখানার প্রকৌশলী মো. ফখরুল ইসলাম, সহ সভাপতি রাশেদ তালুকদার, অর্থ সম্পাদক মো. লোকমান হোসেন, সদস্য মো. আলম, মো. দিদার হোসেন, মো. ইউসুফ প্রমুখ।

বাকলিয়া কল্পলোক আবাসিক : বাকলিয়া কল্পলোক আবাসিকের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ রফিক উল্লাহর সৌজন্যে দ্বিতীয় পর্যায়ে জামে মসজিদ প্রাঙ্গণে প্লট মালিকদের নিরাপত্তা প্রহরীদের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। অয়োাজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, ১৮নং পূর্ব বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোজিনা। মোহাম্মদ রফিক উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ছাত্র এসএম জাহিদ। এতে উপস্থিত ছিলেন এডভোকেট মোহাম্মদ সোলায়মান, আব্দুল মান্নান, এডভোকেট আনিসুর রহমান, আমানত উল্লাহ, এস এম হোসেন চৌধুরী, এডভোকেট রেদওয়ানুল হক, আহমদুল হক, মোহাম্মদ সোলায়মান, এ কে এম জামাল উদ্দিন, মোস্তাফিজুর রহমান, আহমেদ কবির, জামাল উদ্দিন আহমদ, আবু সালাম, আব্দুস সবুর, ইখতিয়া উদ্দিন, নাজমুস সাকিব, সরোয়ার উদ্দিন ও সাবিনা ইয়াসমিন।

লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজান : লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজানের উদ্যোগে দুস্থ মানুষের মাঝে ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠান শনিবার নগরীর আগ্রাবাদ বেপারীপাড়াস্থ সিটি কর্পোরেশন শপিং কমপ্লেক্সে অনুষ্ঠিত হয়। লায়ন্স ক্লাব অব চিটাগং সেন্ট্রাল রাউজানের প্রেসিডেন্ট লায়ন এইচ.এম সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল ৩১৫, বি৪ এর কেবিনেট সেক্রেটারী লায়ন হাসান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন রিজিয়ন চেয়ানপারসন লায়ন আ..ম ওয়াহিদ দুলাল, লায়ন জাহিদ হোসেন, জোন চেয়ারপারসন লায়ন ফরিদ আহমেদ, লায়ন আমিনুল ইসলাম, ক্লাবের ভাইস প্রেসিন্ডেট কল্লোল দাশ, ক্লাব ডিরেক্টর মশিউর রহমান, রায়হান উদ্দিন রুবেল, হাসান মুরাদ সেলিম, ধীমান বড়ুয়া, সংগঠক ইমতিয়াজ আইয়াজ, মো. সিরাজ উদ্দিন প্রমুখ। সভা পরিচালনা করেন লায়ন আফতাব হোসেন লিটন। অনুষ্ঠানে ১০০টি দুস্থ পরিবারকে এক সপ্তাহের খাদ্য ও ইফতার সামগ্রী প্রদান করা হয়।

পূর্বমাদারবাড়ী : পূর্ব মাদারবাড়িতে রোজাদারদের মাঝে দৈনিক ৫টি পয়েন্টে ৫০০ জনকে রান্না করা ইফতার বিতরণ কর্মসূচি গতকাল থেকে শুরু হয়েছে। গৃহীত কর্মসূচির অংশ হিসেবে নগরীর মাদারবাড়ী ওয়ার্ডে ইসলামিয়া কলেজের মোড়ে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন পূর্বমাদারবাড়ী ওয়ার্ড কাউন্সিলর আতাউল্লাহ চৌধুরী, আব্দুল হাই, সাইফুদ্দীন আহমদ, আব্দুল মতিন, আজমল হোসেন হিরু, আবু তারেক রনি, হাসান শাহরিয়ার, ফয়সাল সাব্বির, মোহাম্মদ আলী মিঠু, মাইনুদ্দীন হাসান প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধডিআইআরআই কনফারেন্স আয়োজনের লক্ষ্যে সভা
পরবর্তী নিবন্ধপ্রাইভেট ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারে সেবার যৌক্তিক মূল্য নির্ধারণের দাবি সুজনের