অর্থনৈতিক উন্নয়নকে আরো ত্বরান্বিত করবে পদ্মা সেতু

বিজিএমইএর অনুষ্ঠানে সৈয়দ নজরুল ইসলাম

| রবিবার , ২৬ জুন, ২০২২ at ৫:৪৬ পূর্বাহ্ণ

বাঙালি জাতির সক্ষমতা ও মর্যাদার প্রতীক ‘স্বপ্নের পদ্মা সেতু’ উদ্বোধন উপলক্ষে বিজিএমইএ গতকাল শনিবার বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানটি বিজিএমইএ ভবনের মাহাবুব আলী হলে সরাসরি প্রদর্শন ও উপভোগ করা হয়। এসময় বিজিএমইএ’র প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সহ-সভাপতি রাকিবুল আলম চৌধুরী, পরিচালকবৃন্দ মোহাম্মদ আবদুস সালাম, এ এম শফিউল করিম (খোকন), এম. আহসানুল হক, মিরাজ-ই-মোস্তফা কায়সার, প্রাক্তন প্রথম সহ-সভাপতি নাসিরউদ্দিন চৌধুরী, প্রাক্তন পরিচালক, হেলাল উদ্দিন চৌধুরী, এস এম সাজেদুল ইসলাম, শেখ সাদী, সাব্বির মোস্তফা, আমজাদ হোসেন চৌধুরী, এনামুল আজিজ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজিএমইএর প্রথম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম বলেন, পদ্মা সেতুর ফলে দেশের দক্ষিণাঞ্চলে শিল্পায়ন ত্বরান্বিত হবে। চট্টগ্রাম বন্দরের সহযোগী বন্দর হিসেবে মংলা ও পায়রা বন্দরের কার্যক্রম বৃদ্ধি পাবে, এর ফলে উন্নয়ন কার্যক্রমের বর্ধিত চাপ মোকাবেলায় চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বৃদ্ধি পূর্বক বিশ্বমানের বন্দর হিসেবে প্রতিষ্ঠা করার লক্ষ্যে বে-টার্মিনাল সহ অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন দ্রুত সম্পাদন করা প্রয়োজন।

বিশেষ করে কর্ণফুলী টানেল নির্মাণ, বিমান বন্দর থেকে লালখাঁন বাজার পর্যন্ত ফ্লাইওভার নির্মাণ, মাতারবাড়িতে গভীর সমুদ্র বন্দর নির্মাণ, কঙবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ, সমুদ্র ঘেষে আউটার লিংক রোড নির্মাণ, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনে মেগাপ্রজেক্ট বাস্তবায়ন, মীরসরাইয়ে বঙ্গবন্ধু শিল্প অঞ্চল ও আনোয়ারায় অর্থনৈতিক অঞ্চলসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড যথাসময়ে বাস্তবায়নে এবং বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে প্রধানমন্ত্রীর হাতকে আরো শক্তিশালী করতে সকলের সহযোগিতা প্রয়োজন।

বিজিএমইএ সব সময় সরকারের উন্নয়ন কর্মকান্ডের গর্বিত অংশীদার হিসেবে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে বলিষ্ঠ ভূমিকা রাখছে মর্মে তিনি মন্তব্য করেন। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালী এসএস পাওয়ার প্ল্যান্টে শ্রমিক আহত
পরবর্তী নিবন্ধচসিকের বাজেট ঘোষণা আজ