হৈমন্তি-মান্না দের সঙ্গে মঞ্চ মাতানো গায়িকা এখন চা বিক্রেতা!

| শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৬:২১ পূর্বাহ্ণ

পূজা ভৌমিক। তার বয়স এখন ৫৩। পশ্চিমবঙ্গের বর্ধমানের বাসিন্দা তিনি। শহরের নার্স কোয়াটারের মোড়ে স্বামীর সঙ্গে চায়ের দোকান করেন। স্বামীস্ত্রী মিলেই দোকানটি পরিচালনা করেন। কিন্তু পূজা ভৌমিক একজন সংগীতশিল্পী। একসময় সংগীতশিল্পী হৈমন্তী শুক্লা, মান্না দে, লোপামুদ্রা মিত্র, আরতি মুখোপাধ্যায়ের মতো কিংবদন্তি শিল্পীদের সঙ্গে গান গেয়ে মঞ্চ মাতিয়েছেন। তবে সময়ের তাগিদে পেশা বদলে চা বিক্রি করছেন। খবর বাংলানিউজের।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ১৮কে দেওয়া সাক্ষাৎকারে এসব তথ্য জানান পূজা ভৌমিক। নিউজ১৮কে পূজা ভৌমিক জানান, একসময় তার স্বামী তাকে রাজ্যের বিভিন্ন প্রান্তে অনুষ্ঠানে নিয়ে যেতেন। এক দুর্ঘটনায় তার স্বামী বিজন ভৌমিকের পা ভেঙে যায়। এরপর পূজা ভৌমিককে আর অনুষ্ঠানে নিয়ে যেতে পারতেন না তার স্বামী।

কোনোরকমে চায়ের দোকানে বসতেন বিজন। সর্বশেষ পরিস্থিতি সামলাতে পূজা ভৌমিক ব্যবসায় হাত দেন। তারপর আর মঞ্চে উঠে সেভাবে গান গাওয়া হয়নি পূজা ভৌমিকের। ধীরে ধীরে পরিচিতিও হারাতে থাকেন এই গায়িকা। পূজা ভৌমিক বলেন, এখন যে ধরনের অনুষ্ঠান হচ্ছে, সেগুলো ঠিক আমাদের সময়ের অনুষ্ঠানগুলোর মতো নয়। এখনকার অনুষ্ঠানের ধারা আলাদা। এগুলো ঠিক আমাদের উপযুক্ত নয়।

আর তার থেকেও বড় কথা আমার স্বামী আর পারছেন না, তাই ওকে সঙ্গ দিতে ব্যবসায় হাত লাগিয়েছি। স্টেজ প্রোগ্রাম না করলেও গানের চর্চা ছাড়েননি পূজা ভৌমিক। তার ভাষায়, স্টেজ শো হয়তো করি না, তবে গানের চর্চা এখনো করি। নিয়মিত গানের চর্চা বজায় রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধওয়েব ফিল্ম ‘অসময়’
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ফেইমের ‘খোঁজ’ তিন দিনে ৫ মঞ্চায়ন