সীতাকুণ্ডে ট্রেনের ইঞ্জিনের ক্লিপ ভেঙে ১৪ বগি বিচ্ছিন্ন

আজাদী অনলাইন | বুধবার , ৩১ জানুয়ারি, ২০২৪ at ৮:১৪ অপরাহ্ণ

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আসা ঢাকাগামী মহানগর এক্সপ্রেসের ইঞ্জিনের ক্লিপ ভেঙে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ট্রেনের ১৪টি বগি।

এ সময় বগি রেখে ইঞ্জিন ছুটে যায় প্রায় দুই কিলোমিটার পর্যন্ত। ৩১ (জানুয়ারি) বুধবার দুপুরে পৌরসভাস্থ ইয়াকুব নগর এলাকায় ট্রেনটি অতিক্রমকালে এ ঘটনাটি ঘটে।

এতে করে ট্রেনের যাত্রীরা তিন ঘন্টারও বেশি সময় ধরে আটকা পড়ে ঘটনাস্থল এয়াকুবনগর এলাকায়। তবে ভাগ্যক্রমে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও যাত্রীদের মাঝে ছড়িয়ে পড়ে আতঙ্ক। দুর্ভোগে পড়েন যাত্রীরাও।

এদিকে ইঞ্জিন বিচ্ছিন্ন হয়ে গেলেও বিকল্প পথে ট্রেন চলাচল করেছে বলে খবর পাওয়া গেছে।

ট্রেনে যাত্রীরা মধ্যে অনেকেই জানান, সীতাকুণ্ডের ইয়াকুবনগর গ্রাম অতিক্রমকালে হঠাৎ করে বিকট শব্দে ইঞ্জিনের ক্লিপ ভেঙে বগিগুলো বিচ্ছিন্ন হয়ে পড়ে।

পরে ট্রেনে থাকা যাত্রীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ বিষয়ে সীতাকুণ্ড রেলওয়ে পুলিশ ফাঁড়ির এএসআই জহিরুল বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী মহানগর এক্সপ্রেসের হঠাৎ করে ইঞ্জিন বগির ক্লিপ ভেঙে যায়।

ফলে ট্রেনের ইঞ্জিনটি দূরে চলে যায়। ঘটনার পর চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে একটি ইঞ্জিন আসার পর পুনরায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় ট্রেন।

ক্লিপ ভেঙে যাওয়া ইঞ্জিনটি উদ্ধার শেষে সীতাকুণ্ড রেলওয়ে স্টেশনে রাখা হয়। আজ বৃহস্পতিবার দুপুরের দিকে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধকাভার্ডভ্যানে ঝুঁকিপূর্ণভাবে সিএনজি গ্যাস বিক্রি, ২ লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধচবির অধ্যাপকের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার লিখিত অভিযোগ ছাত্রীর