রমজানে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক রাখার অনুরোধ সুজনের

বিউবো প্রকৌশলীর সাথে নাগরিক উদ্যোগের মতবিনিময়

| শুক্রবার , ১ মার্চ, ২০২৪ at ৬:১৮ পূর্বাহ্ণ

রমজানে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন। গতকাল বৃহস্পতিবার সকালে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী রেজাউল করিমের সাথে তার দফতরে মতবিনিময় করতে গিয়ে এ অনুরোধ জানান তিনি।

এ সময় সুজন বলেন, চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের অর্থনৈতিক হৃদপিণ্ড। এখানে চট্টগ্রাম বন্দর, কাস্টম, ইপিজেড, জ্বালানি তেল পরিশোধন, সার কারখানা, শিপব্রেকিং, স্টিল ও আয়রন শিল্প, জাহাজ নির্মাণ, পোশাক শিল্পসহ নানাবিধ ভারী, মাঝারি ও ছোট শিল্পকারখানা অবস্থিত। এসব শিল্পে প্রতিদিন বিপুল পরিমাণ বিদ্যুতের ব্যবহার হয়। তাই জাতীয় গ্রিড থেকে বিদ্যুৎ প্রাপ্তিতে চট্টগ্রামকে অগ্রাধিকার দেওয়ার অনুরোধ জানান তিনি। তবে সরকারের বাস্তবমুখী পদক্ষেপের কারণে বিদ্যুতের সরবরাহ বাড়ার পাশাপাশি লোডশেডিং নিয়ন্ত্রণে এসেছে সেজন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।

এখনই বিদ্যুতের দাম সমন্বয় না করে ঈদের পরে দাম সমন্বয় করার জন্য বিউবো প্রধান প্রকৌশলীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। রমজানে অতিরিক্ত আলোকসজ্জ্বা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান। এছাড়া শিল্প খাতে বিদ্যুতের অপচয় রোধ করার উপর গুরুত্বারোপ করেন তিনি। সরকারের বিভিন্ন উদ্যোগের সুফল যাতে জনগণ ভোগ করতে পারে সেজন্য নাগরিক উদ্যোগ কাজ করে যাচ্ছে বলে জানান খোরশেদ আলম সুজন।

বিউবোর প্রধান প্রকৌশলী রেজাউল করিম নাগরিক উদ্যোগের নেতৃবৃন্দকে তার দফতরে স্বাগত জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর একক পদক্ষেপের কারণে বিদ্যুতের ব্যাপক চাহিদা বাড়লেও জনগণ পর্যাপ্ত বিদ্যুৎ সরবরাহ পাচ্ছে। রমজান নিয়ে আমাদের পূর্ণ প্রস্তুতি রয়েছে। বর্তমানে বিদ্যুতের তেমন কোন ঘাটতি নেই বিধায় রমজানে বিদ্যুৎ ব্যবস্থা স্বাভাবিক থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি। রমজানে মার্কেট কিংবা শপিং মলে অতিরিক্ত আলোকসজ্জ্বার ব্যাপারে বিদ্যুৎ বিভাগ সতর্ক থাকবে বলেও জানান তিনি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ, আব্দুর রহমান বদি, সদস্য সচিব মো. হোসেন, মো. শাহজাহান, মো. সেলিম, মো. বাবলু, সমীর মহাজন লিটন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাহাত্তারপুল ফ্লাইওভারের সৌন্দর্যবর্ধনের উদ্বোধন
পরবর্তী নিবন্ধপ্রথম বিভাগ ক্রিকেট লিগ শুরু ৩ মার্চ