বিশ্ব ভ্রমণে জাদুশিল্পী আলী রাজ

| সোমবার , ২৩ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:০৮ পূর্বাহ্ণ

জাদুশিল্পে বাংলাদেশের নিজস্ব ঐতিহ্য রয়েছে। গত ৩০ বছর ধরে বিনোদন জগতের সঙ্গে জাদুশিল্পী আলী রাজের সখ্যতা। দেশের জনপ্রিয় জাদু শিল্পীদের অন্যতম তিনি। দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতেও রয়েছে তার কৃতিত্ব। বিভিন্ন দেশে গিয়ে নিজের জাদু শিল্পের মুন্সিয়ানা দেখিয়েছেন তিনি। খবর বাংলানিউজের।

লড়াই করেছেন ভিনদেশী জাদুকরদের সঙ্গে। আন্তর্জাতিক বিনোদনের মঞ্চে জাদু প্রদর্শনীর জন্য গত চার মাস ধরে বিশ্ব ভ্রমণে এখন ইউরোপের ভ্যালেন্সিয়াতে অবস্থান করছেন আলী রাজ। বাংলাদেশ থেকে একমাত্র নির্বাচিত এবং আমন্ত্রিত জাদুশিল্পী তিনি।

ডিসকভারি ওয়ার্ল্ড বিনোদন সংস্থা কর্তৃক আয়োজিত চীন এবং রাশিয়ার যৌথ উদ্যোগে রাশিয়া, রোমানিয়া, ইউক্রেন, বেলারুশ, এবং ফ্রান্সের ১৫০ এর অধিক শিল্পীদের সমন্বয়ে দ্য গ্রেটেস্ট শোম্যানএর আদলে অনুষ্ঠিত হয় জমকালো আয়োজন। সেখানে প্রতিদিন চার থেকে পাঁচটি করে প্রদর্শনী করে দর্শকদের মুগ্ধ করেছেন আলী রাজ এবং তার রাশিয়ান সহকারী। প্রদর্শনীর কোরিওগ্রাফ করেছেন রাশিয়া এবং চীনের বিখ্যাত সংস্কৃতিক প্রতিষ্ঠান সিন্‌খরটেক এবং পোওল রেকর্ডস কোম্পানি। আয়োজনের অংশ হিসেবে চীন, জাপান, কোরিয়া, রাশিয়া, স্পেন এবং ইউরোপের বেশ কয়েকটি দেশ ঘুরে বিনোদনের এই বিশাল প্রমোদতরীর মঞ্চে চারশত প্রদর্শনী সমাপ্ত হবে আগামী অক্টোবর মাসে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামের ক্রিকেট পিছিয়ে যাওয়ার পেছনে কোচ সিন্ডিকেটই দায়ী
পরবর্তী নিবন্ধপরীমনির জবানবন্দি শেষ, জেরা ২২ জানুয়ারি