বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে এলামনাই সদস্যদের ভূমিকা রাখতে হবে

সিইসির পুনর্মিলনী অনুষ্ঠানে চবি উপাচার্য

মঙ্গলবার , ১৪ জানুয়ারি, ২০২০ at ৫:৫১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের এলামনাই এসোসিয়েশনের পুনর্মিলনী উপলক্ষে এক আলোচনা সভা চবি ক্যাম্পাসে গত ১২ জানুয়ারি চবি উপাচার্য দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
তিনি এলামনাই এসোসিয়েশনের সদস্যদের স্বাগত জানিয়ে বলেন, চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ শুরু থেকে আধুনিক প্রযুক্তি নির্ভর দক্ষ জনশক্তি উৎপাদনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। এ বিভাগের শিক্ষার্থীরা শিক্ষাজীবন শেষে আজ দেশ-বিদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচু পদে সমাসীন আছেন। এমনকি বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান ‘গুগলে’ও দক্ষতার সাথে কাজে করে যাচ্ছেন। এটি এ বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত আনন্দের ও গৌরবের। এ বিভাগের এলামনাই সদস্যরা তাঁদের সতীর্থদের পেয়ে যেমন আনন্দে উদ্বেলিত তেমনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসও ফিরে পেয়েছে অনন্য প্রাণ। উপাচার্য এলামনাই সদস্যদেরকে তাঁদের কর্মজীবনের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে নিয়মিত যোগাযোগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়নসহ সকল কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত করার আহবান জানান। অনুষ্ঠানে উপাচার্য এলামনাই এসোসিয়েশনের সদস্যদের সাথে নিয়ে কেক কাটেন। এলামনাই এসোসিয়েশনের পক্ষ থেকে উপাচার্যকে ক্রেস্ট ও টি-শার্ট প্রদান করা হয়।
চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ অছিয়র রহমান, সহযোগী অধ্যাপক নিহাদ করিম চৌধুরী, রেজাউল করিম, সহকারী অধ্যাপক এ এইচ এম সাজেদুল হক, এলামনাই এসোসিয়েশনের কনভেনর ওয়াহিদ মুরাদ ও সাধারণ সম্পাদক ফজলুল হক রাসেল। অনুষ্ঠানে বিভাগের সহকারী অধ্যাপক ফাহিম ইরফান আলম, ফারাহ জাহান সহ বিভাগের এলামনাই এর বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন। দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল র‌্যালি, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি।

x