বান্দরবানে সপ্তাহব্যাপী এসএমই পণ্যমেলা শুরু

বান্দরবান প্রতিনিধি

শুক্রবার , ১৭ জানুয়ারি, ২০২০ at ৬:০৯ পূর্বাহ্ণ
11

বান্দরবানে সপ্তাহব্যাপী এসএমই পণ্যমেলা শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দেশীয় পণ্যের প্রচার এবং উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে বান্দরবানে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ফিতা কেটে এসএমই পণ্যমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক শামিম হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, আবাসিক হোটেল মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাসসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও ব্যবসায়ীরা। উদ্বোধনের পর অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এর আগে পার্বত্য মন্ত্রীর নেতৃত্বে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। আয়োজকরা জানান, মেলায় সারা দেশ থেকে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে ৫৭টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত মেলা চলবে। এছাড়া মেলায় প্রতিদিন সন্ধ্যায় মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দেশীয় পণ্যের প্রচার এবং উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে জেলা প্রশাসন, বিসিক, চেম্বার অব কমার্স এবং সোনালী ব্যাংক যৌথভাবে এই মেলার আয়োজন করেছে।
পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য চট্টগ্রামে রয়েছে পাহাড়ি জনগোষ্ঠীদের ঐতিহ্যগত নানা ধরনের পণ্য সামগ্রী। প্রতিটি পাহাড়ি সম্প্রদায়ের হস্তশিল্পের নিজস্ব পণ্য রয়েছে। ইতিমধ্যে এসব পণ্য দেশ-বিদেশে সমাদৃত হয়েছে। দেশকে সমৃদ্ধ করতে স্বদেশি পণ্যের কোনো বিকল্প নেই। এ ধরনের মেলা হস্তশিল্পের প্রচার প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।