বান্দরবানে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ৪ অক্টোবর, ২০২১ at ১০:১৭ অপরাহ্ণ

বান্দরবানের লামায় রূপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছাচিং প্রু মারমার বিরুদ্ধে গণমাধ্যমকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। এ ঘটনায় লামা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের আদালতে একটি মামলা দায়ের করেন স্থানীয় গণমাধ্যমকর্মী মো. হাসান।

আজ সোমবার (৪ অক্টোবর) আদালত মামলাটি আমলে নিয়ে অভিযোগটি লামা থানা পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও মামলার এজাহার সূত্রে জানা যায়, সংবাদ প্রকাশের জের ধরে আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে আলীকদম যাওয়ার পথে কোর্ট এলাকা থেকে এক গণমাধ্যমকর্মীকে রুপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছাচিং প্রু মারমা মারধর করে উপজেলা পরিষদের এক কর্মচারীর অফিস রুমে নিয়ে যান।

সেখানে তার মোবাইল ফোন ভেঙে ফেলেন এবং শার্টের কলার ধরে টানা হেঁচড়ে হেনস্থা করেন।

নির্যাতনের শিকার গণমাধ্যমকর্মী হাসান অভিযোগ করে বলেন, “রুপসীপাড়া ইউনিয়ন পরিষদের নাজুক অবস্থাসহ বিভিন্ন অব্যবস্থাপনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে এবং অনলাইন গণমাধ্যমে লেখালেখির জের ধরে আমাকে মারধর এবং নির্যাতন করা হয়েছে। মারধরের ঘটনায় বিচার চেয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে লামা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান আদালতে মামলা করেছি।”

তবে অভিযোগ অস্বীকার করে রূপসীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান ছাচিং প্রু মারমা বলেন, “গণমাধ্যমকর্মীকে মারধরের ঘটনা সত্য নয়। তবে মিথ্যা বানোয়াট তথ্য উপাত্ত নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনুমোদনহীন একটি তথাকথিত অনলাইনের আমাকে জড়িয়ে মিথ্যা খবর ছড়ানোর বিষয়ে তার কাছে জানতে চেয়েছি। সে’তো ভুয়া সাংবাদিক। আমার রাজনৈতিক প্রতিপক্ষের ইন্ধনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা করা হয়েছে।”

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, “লামা জুডিশিয়াল আদালতে মামলা হয়েছে বলে জেনেছি কিন্তু আদালত পুলিশকে তদন্তের নির্দেশ দেয়ার লিখিত কোনো কাগজ আমরা এখনো পাইনি। মামলার কপি পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় ঘটনাস্থল পরিদর্শন করলেন অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন
পরবর্তী নিবন্ধঢোকা যাচ্ছে না ফেসবুক-মেসেঞ্জারে