তিন দিন পর টেকনাফ সীমান্তের ওপারে রাতভর গোলাগুলি

মিয়ানমারে যুদ্ধ

| রবিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:২০ পূর্বাহ্ণ

তিনদিন বন্ধ থাকার পর আবারও কক্সবাজারের টেকনাফ সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে কয়েকটি এলাকায় গোলাগুলি ও বিস্ফোরণের শব্দ শোনা গেছে। শুক্রবার রাতভর এ ঘটনা ঘটলেও শনিবার সকাল ৮টার পর থেকে আর কোনো শব্দ পাওয়া যায়নি বলে জানিয়েছেন সীমান্তসংলগ্ন শাহপরীর দ্বীপের বাসিন্দারা। খবর বিডিনিউজের।

স্থানীয়রা জানান, শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত উপজেলার হোয়াইক্যংয়ের পার্শ্ববর্তী মিয়ানমার এলাকায় গোলাগুলির শব্দ পাওয়া গেছে। বিকাল ৫টার দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়ার পূর্বপাশে মিয়ানমার থেকে তিনটি মর্টার শেলের শব্দ ভেসে আসে। হ্নীলার ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মোহাম্মদ আলী বলেন, ‘শুক্রবার রাতে টেকনাফে হ্নীলার আলীখালী এবং চৌধুরীপাড়ার বিপরীতে মিয়ানমারের বলিবাজার ও কেয়ারিপ্রাং এলাকায় থেমে থেমে গোলাগুলি এবং ১২ থেকে ১৫টি মর্টার শেলের বিস্ফোরণের শব্দ পাওয়া যায়; যা সকাল সাড়ে ৭টার পর্যন্ত ভেসে আসে।’ মিয়ানমার সেনাবাহিনী আরাকান আর্মির ওপর বলিবাজার এলাকার চারপাশে মর্টার শেল হামলা চালিয়েছে বলে ধারণা এ ইউপি সদস্যের।

এদিকে নাফ নদীর পূর্বপাশে মিয়ানমারের মংডু শহরের পেরাংপুরু ও নলবন্ন্যা গ্রামে শুক্রবার রাত ১১টার পর থেকে ভোর পর্যন্ত ভারি গোলাবর্ষণ এবং থেমে থেমে মর্টার শেল বিস্ফোরণের শব্দ শোনা গেছে বলে জানিয়েছেন টেকনাফ জেলে সমিতির সভাপতি আব্দুল গণি।

পূর্ববর্তী নিবন্ধদুবাইয়ে বাংলাদেশির প্রাণের মূল্য মাত্র ৩৫ হাজার টাকা!
পরবর্তী নিবন্ধসম্পর্ক শক্তিশালী করার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায়