চবিতে রাত সাড়ে ৮টায় দোকান বন্ধের নির্দেশ

করোনা মোকাবেলায় সচেতনতামূলক মাইকিং

চবি প্রতিনিধি | মঙ্গলবার , ২৪ নভেম্বর, ২০২০ at ১০:১৪ পূর্বাহ্ণ

চলছে করোনার দ্বিতীয় ঢেউ। দিন দিন বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যাও। এ অবস্থায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ ক্যাম্পাসের অভ্যন্তরে চলাচলে জারি করেছে সতর্কতা। রাত সাড়ে ৮টার পর দোকানপাঠ বন্ধ রাখাসহ সার্বক্ষণিক মাস্ক পরিধানের নির্দেশ দিয়েছে চবি কর্তৃপক্ষ। সোমবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান স্বাক্ষরিত জরুরি বিজ্ঞপ্তিতে এসব নির্দেশনা দেওয়া হয়। এর আগে সকালে ক্যাম্পাস এলাকায় বিষয়টি নিয়ে সচেতনতামূলক মাইকিং করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, চবি ক্যাম্পাসে বসবাসরত সকলের স্বাস্থ্য নিরাপত্তার কথা চিন্তা করে ক্যাম্পাসে অপ্রয়োজনীয় ঘোরাফেরা সীমিতকরণ, বিশ্ববিদ্যালয় চলাচলকালে বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করা এবং দোকানসমূহ রাত সাড়ে আটটার মধ্যে বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হলো। নির্দেশ না মানলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. আতিকুর রহমান আজাদীকে বলেন, নিজেদের সুরক্ষিত রাখতে আমাদের এ পদক্ষেপ। আগে থেকে সচেতন না হলে সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। অনেক শিক্ষক ঝুঁকি নিয়ে অফিসিয়াল কাজে আসেন। যদি কারো অসচেতনতার কারণে দুর্ঘটনা ঘটে যায়, সেটা হবে দুর্ভাগ্যজনক।
এদিকে সাড়ে ৮টায় অন্যান্য দোকানপাঠ বন্ধ করার নির্দেশনা দিলেও এর আওতামুক্ত থাকবে ফার্মেসিগুলো।

পূর্ববর্তী নিবন্ধদেশে নতুন আক্রান্ত ২৪১৯ মৃত্যু ২৮
পরবর্তী নিবন্ধচাঁদাবাজির মামলায় ভোলার জামিন