চট্টগ্রামে গ্যাস সংকট নিরসনে দুই সপ্তাহের আল্টিমেটাম

নাগরিক ফোরামের মানববন্ধন

| বৃহস্পতিবার , ১১ জানুয়ারি, ২০২৪ at ৯:৫৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গ্যাস সংকট নিরসনে দুই সপ্তাহের আল্টিমেটাম দিয়েছে চট্টগ্রাম নাগরিক ফোরাম। গতকাল দুপুরে ষোলশহরে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির লিমিটেডের প্রধান কার্যালয়ের সামনে আয়োজিত মানববন্ধনে এই আল্টিমেটাম দেয়া হয়। এ সময় বলা হয়, এর মধ্যে গ্যাস সংকটের সমাধান না হলে সবার সাথে আলোচনা করে ব্যাপক কর্মসূচি দেয়া হবে।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ব্যারিস্টার মনোয়ার হোসেন বলেন, বন্দরনগরী চট্টগ্রামের বাসিন্দারা তীব্র গ্যাস সংকটের সম্মুখীন হচ্ছেন। এ অবস্থায় রান্নার জন্য তাদের বিকল্প উপায়ে যেতে বাধ্য হতে হচ্ছে কিংবা বাইরে থেকে খাবার কিনে খেতে হচ্ছে। শিল্প কারখানায় তীব্র গ্যাস সংকটের কারণে উৎপাদন ব্যহত হচ্ছে।

তিনি বলেন, চট্টগ্রাম নাগরিক ফোরাম সব সময় চট্টগ্রামের মানুষের দুঃখ, দুর্দশা তুলে ধরে। বর্তমান প্রধানমন্ত্রী চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ হাতে নিয়েছেন। কর্ণফুলী টানেল, কক্সবাজার পর্যন্ত রেলপথ সমপ্রসারণ জলাবদ্ধতা নিরসন প্রকল্পে হাজার হাজার কোটি টাকা তিনি বরাদ্দ দিয়েছেন কিন্তু গ্যাস সংকট, জলাবদ্ধতা সমস্যা ও নতুন কালুরঘাট সেতু নির্মাণ না করার কারণে নানা উন্নয়নের সুফল মানুষ আজ ভোগ করতে পারছে না।

তিনি বলেন, বৃহত্তর চট্টগ্রামে দীর্ঘদিন যাবত শিল্প ও আবাসিক খাতে চরম গ্যাস সংকট ও গ্রাহকদের ভোগান্তি নিরসনের দাবিতে আমরা দলমত নির্বিশেষে সর্বস্তরের জনগণের অংশগ্রহণের মাধ্যমে চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে মানববন্ধন শেষে এই বিষয়ে মূল দ্বায়িত্বশীল হিসেবে কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির বরাবরে স্মারকলিলিপি প্রদান করছি।

সংগঠনের মহাসচিব মো. কামাল উদ্দিনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সাবেক এমপি মজহারুল হক শাহ চৌধুরী, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ জসীম উদ্দীন, কামরুল ইসলাম, মির্জা ইমতিয়াজ শাওন, মনসুর আলম, ফোরামের নেতা মাসুদ খান, আশিষ চৌধুরী, বুলবুল শরীফ, সেলিম উদ্দিন, মোহাম্মদ সেলিম হোসেন চৌধুরী, তছলিম খাঁ, মো. আকতার হোসেন, শফিকুল ইসলাম, শারমিন, মেহেরুন নিপা, মো. আকবর, মোহাম্মদ ফোরকান, মো. আবদুল কাদের, আবু বকর সিদ্দীক, গোলাম রসুল মান্নান প্রমুখ।

মানববন্ধন শেষে নাগরিক ফোরামের নেতৃবৃন্দ কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী আবু সাকলায়েনের হাতে এক স্মারকলিপি প্রদান করেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধখাদ্যের সন্ধানে শাবক নিয়ে লোকালয়ে মা হাতি
পরবর্তী নিবন্ধচুয়েটে একাডেমিক কাউন্সিলের ১৪৯তম সভা