খাগড়াছড়ির প্রত্যন্ত এলাকায় সুপেয় পানির ব্যবস্থা

খাগড়াছড়ি প্রতিনিধি | রবিবার , ১ মে, ২০২২ at ৬:৫৭ পূর্বাহ্ণ

খাগড়াছড়ির আলুটিলা সংলগ্ন পুনর্বাসন এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহ করেছে বাংলাদেশ সেনাবাহিনীর খাগড়াছড়ি রিজিয়ন। গতকাল শনিবার খাগড়াছড়ির মাটিরাঙ্গা সদর ইউনিয়নে আলুটিলা পূনর্বাসন এলাকায় পাহাড়ের চূড়ায় বসবাসরত পাহাড়ি জনগোষ্ঠীর ১৬০ পরিবারের মাঝে এই সুপেয় পানির ব্যবস্থা করেছে সেনাবাহিনীর ২০৩ পদাতিক ব্রিগেড।

খাগড়াছড়ি ২০৩ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জাহাঙ্গীর আলম প্রকল্প উদ্বোধনকালে বলেন, পাহাড়ের বেশীর ভাগ গ্রামেই পানির কষ্ট রয়েছে। এই পাড়ার মানুষ গত ৩৫ বছর পানির কষ্টে ছিল। আমরা তাদের এই কষ্ট লাঘবে এই ব্যবস্থা করেছি। আশা করি তারা এখন শান্তিপূর্ণভাবে এই পানি ব্যবহার করতে পারবে। সমুদ্রপৃষ্ঠ থেকে ৮শ ফুট উপরে পাইপের মাধ্যমে পানি উত্তোলন করে ১০ হাজার লিটারের পানির ট্যাংকে মজুদ করার ব্যবস্থা করা হয়েছে। ট্যাংক থেকেই গ্রামবাসী পানি নিয়ে ব্যবহার করতে পারবেন।

মাটিরাঙ্গা সদর ইউপি চেয়ারম্যান হেমেন্দ্র ত্রিপুরা জানান, পাহাড়ের উপরে হওয়ায় সুপেয় পানির অভাব ছিল। শুষ্ক মৌসুমে পানি আরো দুষ্প্রাপ্য হয়। কারণ এ সময়ে ঝিরির পানিও শুকিয়ে যায়। অন্তত ১ ঘণ্টার পথ গিয়ে পানি আনতে হয়। এখন এই পানির সরবরাহ হওয়ায় দীর্ঘদিনের ভোগান্তি দূর হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচারদিকে ঈদের আনন্দ
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে নদীতে ডুবে শিশুর মৃত্যু