কক্সবাজারে আ. লীগের পাঁচ নেতা গ্রেপ্তার

ছাত্র-জনতার আন্দোলনে হামলা

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ৪ অক্টোবর, ২০২৪ at ৫:৫৫ পূর্বাহ্ণ

কক্সবাজারে দুই দিনে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের ৫ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব১৫ ও উখিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। তাদের মধ্যে কক্সবাজার পৌর আওয়ামী মৎসজীবী লীগের সাধারণ সম্পাদক এম শাহাবুদ্দিন জনিকে (৪০) গ্রেপ্তার করেছে র‌্যাব। গত বুধবার দিবাগত রাত ৩টার দিকে শহরের ঝাউতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার রাতে শহরের সুগন্ধা বিচ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় কক্সবাজার পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনকে (৪৩)। গ্রেপ্তার এম শাহাবুদ্দিন জনি কক্সবাজার শহরের ঘোনারপাড়ার মাস্টার ইসমাইলের ছেলে এবং মেজবাহ উদ্দিন শহরের মোহাজের পাড়ার শামসুল হুদার ছেলে। র‌্যাব১৫ এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ৩ আগস্ট সরকার পতন আন্দোলনে কক্সবাজার শহরে ছাত্রজনতার ওপর সশস্ত্র হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছাত্রজনতার আন্দোলনে হামলার দায় স্বীকার করেছে। তাদের সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

এদিকে উখিয়ায় বিশেষ অভিযান চালিয়ে আওয়ামী লীগের ৩ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে উপজেলার পালংখালী ও রাজাপালং ইউনিয়নে পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, উপজেলা আওয়ামী লীগের কর্মী ছৈয়দ নুর (প্রকাশ) বার্মাইয়া ছৈয়দ নুর (৩৬), হেলাল উদ্দিন (২৮) ও জাহাঙ্গীর আলম (২৮)

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেপ্তার তিনজনের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে মামলা রয়েছে। তাদের কক্সবাজার আদালতে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসার্বিক সূচক কিছুটা বাড়লেও লেনদেন তলানিতে
পরবর্তী নিবন্ধসাবেক অধিনায়ক ও সংসদ সদস্য দুর্জয় ও স্ত্রীর দেশত্যাগে নিষেধাজ্ঞা