এবার সেন্টমার্টিনগামী রোগী বহনকারী স্পিডবোটে গুলি

কক্সবাজার প্রতিনিধি | বুধবার , ১২ জুন, ২০২৪ at ৭:৩৩ পূর্বাহ্ণ

টেকনাফ থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে একটি রোগী বহনকারী স্পিডবোটকে লক্ষ্য করে মিয়ানমার সীমান্ত থেকে গুলি করা হয়েছে। এতে কোনো হতাহত হয়নি। গতকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন যাত্রাকালে নাফ নদের মোহনায় নাইক্ষ্যংদিয়ায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীর বরাতে বোট মালিক সমিতির সেক্রেটারি ছৈয়দ আলম জানান, টেকনাফ থেকে চিকিৎসা শেষে সেন্টমার্টিন ফেরার পথে একটি স্পিডবোট লক্ষ্য করে গুলি ছোড়ে। এর আগে মিয়ানমারের অভ্যন্তর থেকে গুলি ছুড়লেও গতকাল ছোট ডিঙি নৌকায় করে নদীতে নেমে গুলিবর্ষণ করে। এ সময় স্পিডবোটে থাকা যাত্রীরা আতংকিত হয়ে পড়ে। পরে তারা সেন্টমার্টিনে নিরাপদে পৌঁছে। এর আগে মিয়ানমারের সীমান্তবর্তী নাইক্ষ্যংদিয়া থেকে সেন্টমার্টিনগামী পণ্যবাহী ট্রলার এবং বাংলাদেশের নির্বাচনী কর্মকর্তাদের ওপর গুলি ছোড়া হয়। ওই এলাকাটি বর্তমানে আরাকান আর্মির দখলে রয়েছে বলে জানা গেছে। এই গোষ্ঠীর সদস্যরাই গুলি ছুড়েছে বলে ধারণা করা হচ্ছে।

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আদনান চৌধুরী বলেন, মিয়ানমার সীমান্ত থেকে আমাদের স্পিডবোটে গুলি বর্ষণ করেছে বলে অবহিত হয়েছি। বিষয়টি নিয়ে আমি সীমান্তে দায়িত্বে থাকা সংশিষ্টদের সাথে কথা বলেছি। এসব ঘটনা নিয়ে আমরা কাজ করছি। আর দ্বীপের বাসিন্দাদের আতঙ্কিত না হতে অনুরোধ করছি।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষা পুনঃনিরীক্ষণে ২০৬০ জনের ফল পরিবর্তিত
পরবর্তী নিবন্ধআনোয়ারার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানের আগাম জামিন, আজ শপথ