উখিয়া থেকে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার, অপহরণকারী গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি | রবিবার , ৭ এপ্রিল, ২০২৪ at ৫:১২ অপরাহ্ণ

কক্সবাজারের উখিয়ায় অপহৃত স্কুলছাত্রীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করা হয়েছে। এসময় অপহরণকারীকে গ্রেপ্তার করা হয়। গত ৭ এপ্রিল নগরীর লালখান বাজারে এই অভিযান চালায় র‌্যাব-৭।

র‌্যাব জানায়, প্রেম ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় গত ১৮ ফেব্রুয়ারী উখিয়ার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণীর এক ছাত্রীকে অপহরণ করে বখাটে মো. শাহিন আলমসহ তার ৩/৪ জন সহযোগী।

এ ঘটনায় অপহৃত স্কুল ছাত্রীর ভাই বাদী হয়ে উখিয়া থানায় একটি মামলা মামলা দায়ের করে। অপহৃত স্কুল ছাত্রীকে দ্রুত উদ্ধার ও অপহরণকারীকে গ্রেপ্তারের জন্য র‌্যাব-৭, চট্টগ্রাম বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করে ভিকটিমের পরিবার।

অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, অপহরণকারী মো. শাহিন আলম চট্টগ্রামের লালখান বাজার এলাকায় অবস্থান করছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭,চট্টগ্রাম এর একটি আভিযানিক দল গত ৬ এপ্রিল দেড় টার দিকে ওই এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী শাহিন আলম (২১) কে গ্রেপ্তার করা হয়। এসময় তাঁর কবল থেকে অপহরণের শিকার স্কুল ছাত্রীকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার শাহীন উখিয়া লম্বরী পাড়ার ইউসুফ আলীর পুত্র। সে অপহরণ করার কথা নিজে অকপটে স্বীকার করে। জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, মামলা রুজু হওয়ার পর আইন শৃংখলা বাহিনীর নিকট থেকে গ্রেফতার এড়াতে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন স্থানে আত্মগোপন করে আসছিল।

তাঁকে কক্সবাজারের উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধদাঁড়িয়ে থাকা ট্রাকে সিএনজির ধাক্কা, হাটহাজারীতে শিশুর মৃ’ত্যু
পরবর্তী নিবন্ধবন্ধুর ইফতারের দাওয়াতে বের হয়ে ফটিকছড়িতে প্রাণ গেল হাফেজ শাকিলের