আন্তর্জাতিক টেলি অ্যাওয়ার্ড জিতল সিসিমপুর

| বুধবার , ২৯ মে, ২০২৪ at ৮:০৭ পূর্বাহ্ণ

কিডস্ক্রিন অ্যাওয়ার্ড ও এন্থেম অ্যাওয়ার্ডের পর এবার ইন্টারন্যাশনাল টেলি অ্যাওয়ার্ড জিতেছে শিশুতোষ অনুষ্ঠান ‘সিসিমপুর’। সিসিমপুর টিভি সিরিজের নতুন চরিত্র জুলিয়ার এবং নতুন পর্বগুলোয় ইশারা ভাষা যুক্ত করে সমাজে ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখায় ৪৫তম টেলি অ্যাওয়ার্ড পেয়েছে সিসিমপুর। খবর বিডিনিউজের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিসিমপুর কর্তৃপক্ষ জানিয়েছে, গেল তিন বছরেরও কম সময়ের মধ্যে তিনটি পুরস্কার জিতল বাংলাদেশের শিশুদের জন্য নির্মিত জনপ্রিয় সিরিজটি। সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশএর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, নিঃসন্দেহে এটি ভীষণ আনন্দের সংবাদ। টেলি অ্যাওয়ার্ড অত্যন্ত সম্মানজনক একটি পুরস্কার। এটি অত্যন্ত গর্বের বিষয়, যা আমাদের ভবিষ্যতের কাজকে দারুণভাবে অনুপ্রাণিত করবে। তিনি বলেছেন, প্রাকপ্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা এবং তাদের শৈশবকে বিকশিত, আনন্দময় ও মজাদার করতে ১৯ বছর যাবৎ সিসিমপুর কার্যক্রম বাস্তবায়ন করছে সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশ।

আমি মনে করি এই সাফল্য শুধু আমাদের একার নয়। আমাদের নির্মাণ সহযোগী, সমপ্রচার সহযোগী, লেখক, আঁকিয়ে, পাপেটিয়ার, কলাকুশলী এবং আমাদের দেশের সকল শিশু সাফল্যের অংশীদার। ভিজ্যুয়াল মাধ্যমে অর্থপূর্ণ কাজ করে সমাজ ও বিশ্বে ইতিবাচক পরিবর্তনে ভূমিকা রাখার জন্য ১৯৭৯ সাল থেকে যুক্তরাষ্ট্র বিশ্বের বিভিন্ন দেশের অনুষ্ঠানকে টেলি অ্যাওয়ার্ড দিয়ে আসছে। এ বছরের পুরস্কারের জন্য ৫০টিরও বেশি দেশ থেকে প্রায় ১৩ হাজার অনুষ্ঠান জমা পড়ে। ২০০৫ সাল থেকে প্রাকপ্রাথমিক শিশু বিকাশ কার্যক্রমের আওতায় শিশুরা হয়ে উঠুক আরও সম্পন্ন, আরও সবল এবং আরও সদয়এই লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে সিসেমি স্ট্রিটের বাংলাদেশি সংস্করণ ‘সিসিমপুর’। ইউএসএআইডি বাংলাদেশের আর্থিক সহায়তায় নির্মিত হয়ে আসছে জনপ্রিয় শিশুতোষ সিরিজ।

পূর্ববর্তী নিবন্ধরেমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ান’ শাবনূরের আহ্বান
পরবর্তী নিবন্ধ৩য় বিভাগ ফুটবল লিগে আজ ও আগামীকালের খেলা স্থগিত