আইন দেশ এবং জনগণের নিরাপত্তা নিশ্চিত করে

বিজিসি ট্রাস্ট ভার্সিটির অনুষ্ঠানে বক্তারা

| সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৯:১৯ পূর্বাহ্ণ

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির আইন বিভাগের উদ্যোগে ট্রেনিং অন ট্রায়াল অ্যাডভোকেসি এন্ড লিটিগেশন স্কিলের সমাপনী অনুষ্ঠান গতকাল রোববার আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর ড. এ.এফ.এম. আওরঙ্গজেব। সম্মানিত অতিথি উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এএইচএম জিয়া উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন আইন বিভাগের উপদেষ্টা প্রফেসর এ.বি.এম আবু নোমান। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন মো. হেলাল উদ্দিন ও ফরিদা পারভিন আখি।
প্রধান অতিথি বলেন, পৃথিবীর সকল দেশের দেশ পরিচালনার ভিত্তি হচ্ছে আইন। একটি দেশের আইন দেশ এবং জনগণের সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করে। আইন বিষয়ে ছাত্র-ছাত্রীদের একজন দক্ষ আইনজ্ঞ হিসেবে তৈরী করার লক্ষ্যে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি সকল সময় ট্রেনিং,ওয়ার্কশপ, সেমিনার, সিম্পোজিয়ামের আয়োজন করে থাকে যাতে ছাত্র-ছাত্রীরা তাদের কর্মজীবনে সফলতা অর্জন করার প্রয়োজনীয় দক্ষতা সমূহ অর্জন করতে পারে। আইন বিভাগের এই আয়োজন আগামী দিনে ছাত্র-ছাত্রীদের সার্বিক উন্নয়নের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে ।
এডভোকেট এএইচএম জিয়াউদ্দিন বলেন, একজন আইনজীবীকে আইনের সেবক হিসেবে তৈরী করে দেশ এবং জনগনের সেবায় নিয়োজিত থাকতে হবে। একজন আইনজীবীই পারেন আইনের শাসন প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে, তার জন্য একজন আইনের ছাত্র হিসেবে আপনাকে প্রস্তুুত করতে হলে আইনের ধারা সমূহ পরিপূর্ণভাবে জানতে হবে, যাতে আইনের শাসন প্রতিষ্ঠা করা যায়। বিভাগের প্রভাষক আসমা আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দিন শাহরিয়ার, ট্রেনিং প্রোগ্রামের সমন্বায়কারী প্রভাষক তওহিদুল ইসলাম, প্রভাষক আমিনুল হক সিদ্দীকি, প্রভাষক রিদোয়ানুল হক প্রমুখ উপস্থিত ছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।