যুক্তরাজ্যের করোনেশন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড পেলেন চট্টগ্রামের প্রবাসী খায়রুজ্জামান

| মঙ্গলবার , ৯ মে, ২০২৩ at ১০:০৫ অপরাহ্ণ

সেবামূলক কাজে অবদানের জন্য মোহাম্মদ খায়রুজ্জামান সহ মোট ৫০০ জনকে করোনেশন চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করেছে যুক্তরাজ্যের রয়্যাল ভলান্টারি সার্ভিস (আরভিএস)।

ব্রিটেনের ৪০তম রাজা হিসেবে তৃতীয় চার্লস-এর অভিষেক উপলক্ষ্যে দীর্ঘ ৭০ বছর পর এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এ পুরস্কারপ্রাপ্তদের মধ্য আছেন যুক্তরাজ্য প্রবাসী চট্টগ্রামের হালিশহরের মোহাম্মদ খায়রুজ্জামান। তিনি স্বেচ্ছাসেবী সংগঠন ‘ওয়ার্ক ফর স্মাইল’-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। বর্তমানে তিনি গ্রেটার ম্যানচেস্টারে ব্ল্যাক এশিয়ান মাইনরিটির প্রতিনিধিত্ব করছেন।

পুরস্কারপ্রাপ্তি প্রসঙ্গে তিনি বলেন, “আমি কমিউনিটি সার্ভিসে অবদান রাখার জন্য এই পুরস্কার পেয়েছি। এটা আমার জন্য সত্যিই গর্বের, সম্মানের এবং কর্মের মর্যাদাপূর্ণ স্বীকৃতি। আমি সত্যিই কৃতজ্ঞ মানুষের সেবা প্রদানে আমার আন্তরিক প্রচেষ্টার স্বীকৃতিস্বরূপ ব্রিটেনের রাজা ও রাণী আমাকে এই স্বীকৃতি দিয়েছেন।”

তিনি আরো বলেন, “আমি ২০১২ সাল থেকে যুক্তরাজ্যে মানবতার জন্য কাজ করছি এবং এ ধরনের পুরস্কার আমার কাজের গতিকে আরো বাড়িয়ে দেবে, আর আমার এই প্রাপ্তি আমার কমিউনিটির স্বেচ্ছাসেবকদের অনুপ্রাণিত করবে।”

তার মানব সেবামূলক কর্মকাণ্ডের জন্য তিনি ২০২০ সালে রাণীর প্রতিনিধি লেফটেন্যান্ট ওয়ারেনের কাছ থেকে সম্মাননা সনদ লাভ করেন।

এছাড়াও তিনি ম্যানচেস্টার মেয়র, লর্ড মেয়র, এমপি এবং কমিউনিটির বিভিন্ন প্রতিষ্ঠানের কাছ থেকে প্রশংসা সনদ পান।

২০২১ সালে তিনি ম্যানচেস্টারের প্রেস্টিজিয়াস অ্যাওয়ার্ড স্পিরিট অভ ম্যানচেস্টার-এর লিডারশিপ ক্যাটাগরিতে মনোনীত হন।