দেশ-জাতি গঠনে ধর্মীয় ও নৈতিক শিক্ষার বিকল্প নেই

ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের সভায় শাহজাহান চৌধুরী

| শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ১০:৪৬ পূর্বাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য, চট্টগ্রাম মহানগরী আমীর ও সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেছেন, দেশে আজ সৎ, যোগ্য ও দক্ষ লোকের বড় অভাব। দেশ ও জাতি গঠনের জন্য সত্যিকার দেশ প্রেমিক নাগরিক দরকার। দেশ ও জাতি গঠনে ধর্মীয় ও নৈতিক শিক্ষার বিকল্প নেই।

তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষার পাশাপাশি ধর্মীয় শিক্ষার জন্য ইবতেদায়ী মাদ্রাসাগুলোতে সিলেবাসভিত্তিক কুরআন ও হাদিস অধ্যয়ন বাড়াতে হবে। আজ মাদ্রাসা শিক্ষা তথা ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষাকে অবহেলা করা হচ্ছে। অতীতের কোনো সরকার এ বিষয়টাকে গুরুত্ব প্রদান করেনি। তিনি বলেন, যুব সমাজের চরিত্র গঠনের জন্য ইবতেদায়ী শিক্ষা অনস্বীকার্য। সম্প্রতি দেওয়ান বাজারস্থ নগর জামায়াতের কার্যালয়ে ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদ নেতৃবৃন্দের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, বাংলাদেশ আদর্শ শিক্ষক ফেডারেশনের চট্টগ্রাম মহানগর কমিটির সহসভাপতি প্রফেসর মুহাম্মদ নুরুন্নবী।

বাংলাদেশ ইবতেদায়ী আদর্শ মাদ্রাসা শিক্ষক পরিষদ চট্টগ্রাম মহানগরীর সভাপতি মাওলানা আনোয়রুল ইসলাম আনছারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা মুহাম্মদ জামাল উদ্দীন ইকবাল, মাওলানা মুহাম্মদ মুছা আনসারী, মাওলানা মোহাম্মদ নেজাম উদ্দিন, মাওলানা আবুল হাসেম নোমান, মাওলানা মোহাম্মদ মুছা, মাওলানা মুহাম্মদ নাঈম উদ্দীন, হাফেজ মাওলানা মোহাম্মদ আবুল কালাম, মাওলানা মোহাম্মদ মুবিনুল হক, মাওলানা মোহাম্মদ তরিকুল ইসলাম, মাওলানা মুহাম্মদ নুরুল হামিদ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবুড়িশ্চর জিয়াউল উলুম মাদরাসায় ফাতেহায়ে এয়াজদাহুম পালিত
পরবর্তী নিবন্ধস্বাস্থ্যবিধি প্রতিপালনে নিয়মিত হাত ধোয়ার চর্চা অপরিহার্য