চট্টগ্রাম চেম্বার প্রশাসকের মেয়াদ আরও ৯০ দিন বাড়ল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ অক্টোবর, ২০২৪ at ৪:৩৯ পূর্বাহ্ণ

সরকার নিযুক্ত চট্টগ্রাম চেম্বারের প্রশাসক চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশার বর্তমান মেয়াদ আরও ৯০ দিন বাড়িয়ে মোট ২১০ দিন করা হয়েছে। গতকাল বুধবার বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠন১ শাখার সিনিয়র সহকারী সচিব (অতিরিক্ত দায়িত্ব) অমিত দেব নাথ স্বাক্ষরিত এক চিঠিতে মেয়াদ বাড়ানোর বিষয়টি জানানো হয়।

চিঠিতে বলা হয়, চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রশাসকের মেয়াদোত্তীর্ণের তারিখ ৭০১২০২৫ থেকে বাণিজ্য সংগঠন আইন, ২০২২ এর ১৭ ধারা মোতাবেক ৯০ দিন নির্দেশক্রমে বাড়ানো হয়েছে।

চেম্বার সূত্রে জানা গেছে, গত ০২ সেপ্টেম্বর চিটাগাং চেম্বারের পরিচালনা পর্ষদ থেকে সভাপতি, সিনিয়র সহসভাপতি, সহসভাপতি ও পরিচালকসহ ২৪ জন সদস্য পদত্যাগ করেন।

এ প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (মহাপরিচালক বাণিজ্য সংগঠন) . নাজনীন কাউসার চৌধুরী স্বাক্ষরিত পত্রের মাধ্যমে সরকারের অনুমোদনক্রমে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশাকে চট্টগ্রাম চেম্বারের প্রশাসক নিয়োগ করে আদেশ জারি করা হয়। আদেশে ১২০ দিনের মধ্যে চেম্বারে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন করে নির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে মন্ত্রণালয়কে অবহিত করতে নির্দেশনা দেওয়া হয়। তবে চেম্বারের চলমান সদস্য নবায়ন কার্যক্রম সম্পাদন ও নতুন সদস্য অন্তর্ভুক্তিসহ একটি নির্ভুল ভোটার তালিকা তৈরি ও সব সদস্যের ভোটাধিকার নিশ্চিতের মাধ্যমে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য বিক্ষুদ্ধ ব্যবসায়ীরা দাবি জানালে গত ১৯ সেপ্টেম্বর বাণিজ্য মন্ত্রণালয়ের বাণিজ্য সংগঠনের মহাপরিচালক বরাবরে চেম্বার প্রশাসকের মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়। এরই প্রেক্ষিতে বর্তমান প্রশাসকের মেয়াদ নতুন করে ৯০ দিন বাড়ানো হয় বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধকাতালগঞ্জে গ্যাস লাইনে হঠাৎ আগুন
পরবর্তী নিবন্ধকামাল চৌধুরী, মেজবাহ উদ্দীনসহ চারজন গ্রেপ্তার