জঙ্গিবাদ মোকাবিলায় দেশপ্রেমিক শক্তির ঐকমত্য চাই

ইসহাক মিয়ার স্মরণ অনুষ্ঠানে বক্তারা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৫ জুলাই, ২০২৪ at ১২:০২ অপরাহ্ণ

আওয়ামী লীগের প্রয়াত নেতা, সাবেক সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ইসহাক মিয়ার ৭ম মৃত্যুবার্ষিকীতে গতকাল সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ আগ্রাবাদ হাজীপাড়া সুন্নিয়া জামে মসজিদে মিলাদ মাহফিল পূর্ব সংক্ষিপ্ত স্মরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, কোটা সংস্কারে ছাত্র আন্দোলনকে পুঁজি করে স্বাধীনতা বিরোধী জঙ্গিবাদের পরিকল্পিত উত্থান ও ধ্বংসযজ্ঞ মোকাবেলায় প্রয়াত জননেতা মরহুম ইসহাক মিয়ার মতো দেশপ্রেমিক জননেতাদের অভাব প্রকট হয়ে উঠেছে। এ সকল নন্দিত জননেতারা অতীতে দেশ ও জাতির সংকট উত্তরণে যে জীবনের ঝুঁকি নিয়ে যেভাবে মানুষের পাশে দাঁড়িয়ে গণশত্রুদের মোকাবেলা করে জাতীয় পুনরুজ্জীবনে প্রাণ সঞ্চার করেছিলেন সেই মহাশক্তির পুনরুত্থান আজ সময়ের দাবি।

তিনি আরো বলেন, ৭১ এর পরাজিত শক্তির প্রেতাত্মার দোসর বিএনপিজামায়াত শিবির অত্যন্ত পরিকল্পিতভাবে অতি সম্প্রতি দেশের নাশকতা ও ধ্বংসযজ্ঞ চালিয়েছে। তাতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয়েছে যে, রাষ্ট্রবিরোধী বিএনপিজামায়াত শিবির চক্র নীলনকশা অনুযায়ী রাষ্ট্রকে ধ্বংস করার খেলার শেষ মরণ কামড় দিয়েছে। তাদের বিষদাঁত এখনই উপড়ে ফেলতে হবে।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ছাত্রদের অধিকার রক্ষার আন্দোলনের মধ্য দিয়ে এবং সরকারের উদারতার মধ্যদিয়ে যে জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠিত হয়েছিল, স্বাধীনতা বিরোধী অপশক্তি সেটাকে ধ্বংসাত্মক কাজে ব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করেছে। এই স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে আরেকটি সুকঠিন জাতীয় ঐকমত্য প্রতিষ্ঠা করা আমাদের সকলের নৈতিক ও ঈমানি দায়িত্ব হয়ে পড়েছে। আমরা যদি দল, মত নির্বিশেষে সকল দেশপ্রমিক শক্তির সমন্বয়ে এই ঐকমত্য প্রতিষ্ঠা করতে ব্যর্থ হই তা হলে শুধু বাংলাদেশ কেন এই পৃথিবীর বিশাল অংশ মধ্যযুগীয় কালো অধ্যায়ে ফিরে যাবে।

তিনি ইসহাক মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব বিরোধী অপশক্তি ও মানবতা বিরোধী জঙ্গীবাদ পুনরুত্থানের মূলঘাঁটি বিএনপিজামায়াত শিবিরের শেষ চিহ্ন মুছে দিতে পারলেই মরহুম ইসহাক মিয়ার মত নন্দিত প্রয়াত জননেতাদের আত্মা শান্তি পাবে।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাব হোসেন চৌধুরী বাচ্চু, উপদেষ্টা শরফ আলী, শেখ মাহমুদ ইসহাক, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহামুদ, নির্বাহী সদস্য বেলাল আহমেদ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধহালদায় মাছ ধরতে গিয়ে নিখোঁজ, একদিন পর যুবকের লাশ উদ্ধার
পরবর্তী নিবন্ধসংগীতশিল্পী শাফিন আহমেদ মারা গেছেন