চট্টগ্রামে পাঁচদিনে দুই লাখ ১০ হাজার

গ্রাহককে রিচার্জ দিল বিদ্যুৎ বিভাগ সাড়ে ২৩ কোটি টাকা আদায়

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৪ জুলাই, ২০২৪ at ২:৪৩ অপরাহ্ণ

ইন্টারনেট সেবা বন্ধ থাকায় গত পাঁচদিনে চট্টগ্রামের বিদ্যুৎ বিভাগ দুই লাখ ১০ হাজার গ্রাহকের প্রিপেইড মিটার রিচার্জ করে দিয়েছে। এতে সাড়ে ২৩ কোটি টাকা আদায় হয়েছে। ইন্টারনেট সার্ভিস বন্ধ থাকলেও বিদ্যুৎ বিভাগ গ্রাহকদের কথা বিবেচনা করে বিশেষ ব্যবস্থায় ম্যানুয়েলি প্রিপেইড মিটার রিচার্জ করে দেয়। মোবাইল ব্যাংকিং চালু হলে গ্রাহকেরা নিজেদের ফোন থেকে প্রিপেইড মিটার রিচার্জ করলে বিদ্যুৎ বিভাগের উপর চাপ কমে যাবে বলে জানিয়েছে সংশ্লিষ্টরা।

পিডিবির দায়িত্বশীল একটি সূত্র জানায়, ইন্টারনেট সেবা বন্ধ হওয়ার পর বিদ্যুতের প্রিপেইড মিটার রিচার্জ নিয়ে হাহাকার শুরু হয়। হাজার হাজার বিদ্যুৎ গ্রাহক প্রিপেইড মিটার রিচার্জ করতে না পারলে তাদের বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পরবর্তীতে বিদ্যুৎ বিভাগের শীর্ষ কর্মকর্তারা বিষয়টি নিয়ে জরুরি বৈঠক করে বিশেষ ব্যবস্থায় গ্রাহকদের প্রিপেইড মিটার রিচার্জ করার সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্তের আলোকে সবগুলো সাবস্টেশন থেকেই মিটার রিচার্জ শুরু করা হয়। হাজার হাজার গ্রাহক সাবস্টেশনগুলোতে হুমড়ি খেয়ে পড়েন। ইন্টারনেট সেবা বন্ধ থাকাকালীন ৫ দিনে চট্টগ্রামের সাবস্টেশনগুলোতে ২ লাখ ১০ হাজার গ্রাহকের মিটার রিচার্জ করে দেয়া হয়। এতে আদায় করা হয় ২৩ কোটি ৫০ লাখ টাকা। গতকাল মঙ্গলবারও সবগুলো সাবস্টেশনে তীব্র ভিড় লেগেছিল। গতকাল একদিনেই ৫০ হাজার গ্রাহকের মিটার রিচার্জ করে আদায় করা হয় ৪ কোটি টাকা।

পিডিবি চট্টগ্রাম অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী অশোক কুমার চৌধুরী গতকাল আজাদীকে জানান, ইন্টারনেট সেবা চালু হয়েছে। মোবাইল ব্যাংকিং চালু হলে বিদ্যুৎ বিভাগের উপর প্রিপেইড মিটার রিচার্জ করার চাপ কমে আসবে।

পূর্ববর্তী নিবন্ধস্বাভাবিকতা ফিরছে চট্টগ্রামে
পরবর্তী নিবন্ধচন্দনাইশে বিএনপি জামায়াতের পাঁচ নেতাকর্মী গ্রেপ্তার