চট্টগ্রামে বিআরটিএতে দুদকের অভিযান, ৪ দালাল আটক

আজাদী অনলাইন | বৃহস্পতিবার , ১৫ ফেব্রুয়ারি, ২০২৪ at ৯:১০ অপরাহ্ণ

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) চট্টগ্রাম বিভাগীয় অফিস অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে দুদক চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর সহকারী পরিচালক এনামুল হকের নেতৃত্বে দুদকের তিন সদস্যের একটি টিম এ অভিযান চালায়। অভিযানে চারজন দালালকে ধরে পুলিশে দেওয়া হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া দুদকের সহকারী পরিচালক এনামুল হক বলেন, বিআরটিএ চট্টগ্রাম অফিসে বিভিন্ন সেবা দেওয়ায় গ্রাহক হয়রানি ও দালালদের দৌরাত্ম্যের অভিযোগের পরিপ্রেক্ষিতে দুপুরে অভিযান চালানো হয়।

অভিযানের শুরুতে এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে গ্রাহক হিসেবে সেবা নিতে গেলে দালালদের উপস্থিতি পাওয়া যায়। এসময় চারজন দালাল ও বিআরটিএ’র তিনজন কর্মচারীকে হাতেনাতে আটক করে দুদক টিম। তাদের সঙ্গে সরাসরি বিভিন্ন সেবাগ্রহীতাদের সঙ্গে অস্বাভাবিক আর্থিক লেনদেনের প্রমাণ পাওয়া যায়।

এনফোর্সমেন্ট টিম আটক চার দালালকে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (ইঞ্জি.) সৈয়দ আইনুল হুদা চৌধুরীর কাছে উপস্থিত করলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে তাদের পুলিশে সোপর্দ করা হয়। তাছাড়া বিআরটিএ অফিসের কর্মচারীদের সম্পৃক্ততার বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করলে, সংশ্লিষ্ট কর্মচারীদের বিরুদ্ধে আইনগত/বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে দুদক টিমকে জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধশার্টের কলার ধরা নিয়ে চবিতে সিএফসি ও সিক্সটি নাইন গ্রুপের সংঘর্ষ
পরবর্তী নিবন্ধহাটহাজারীতে বেপরোয়া গতির প্রাইভেটকার কেঁড়ে নিলো বৃদ্ধার প্রাণ