সাবেক দুদক কর্মকর্তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার

বাদীসহ চারজনের বিরুদ্ধে আদালতের স্বপ্রণোদিত মামলা

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩১ অক্টোবর, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

দুদকের সাবেক উপপরিচালক সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহর বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করা হয়েছে। গতকাল বাদীর আবেদনের প্রেক্ষিতে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম এই আদেশ দেন। একই সাথে বাদীসহ চারজনের বিরুদ্ধে স্বপ্রণোদিত হয়ে মামলা করেছে একই আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. অলি উল্লাহর আদালতে মামলাটি দায়ের করা হয়েছে। শুনানি শেষে আদালত মামলাটি তদন্ত করে আগামী ১৪ ডিসেম্বর প্রতিবেদন জমা দিতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন।

মেট্রোপলিটন আদালতের নাজির আবুল কালাম আজাদ আজাদীকে বলেন, সাবেক দুদক কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ শহীদুল্লাহসহ দুজনকে আসামি করে রনি আক্তার তানিয়া নামের এক নারী গত ২৯ আগস্ট মারধরের অভিযোগে মামলাটি করেছিলেন। পরে তিনি মামলাটি প্রত্যাহার চেয়ে আবেদন করলে বিচারক তার জবানবন্দি রেকর্ড করেন। জবানবন্দিতে তিনি আদালতকে বলেন, এস এম আসাদুজ্জামান, মো. লিটন ও মো. জসিমের প্ররোচনায় তিনি মামলাটি করেন।

আবুল কালাম আজাদ বলেন, তানিয়ার মামলা প্রত্যাহারের দরখাস্ত ও তার আলোকে প্রদত্ত জবানবন্দির প্রেক্ষিতে আদালত মামলাটি প্রত্যাহার করেছে। একই সাথে তানিয়া ও তাকে প্ররোচনা দেওয়া তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মামলার এজাহারে বলা হয়, আসামিরা পরস্পর যোগসাজসে দুদক কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিবেন পিবিআই। আদালতসূত্র জানায়, রনি আক্তার তানিয়ার করা মামলায় গত ৩ অক্টোবর চান্দগাঁও থানা পুলিশ দুদক কর্মকর্তা শহীদুল্লাহকে গ্রেপ্তার করেন থানায় নিয়ে যায়। সেখানে তার মৃত্যু হয়। পুলিশের পক্ষ থেকে স্বাভাবিক মৃত্যু বলা হলেও এটিকে হেফাজতে মৃত্যুর ঘটনা বলছে শহীদুল্লার পরিবার। এ ঘটনায় চান্দগাঁও থানার ওসিসহ কয়েকজনের বিরুদ্ধে একটি মামলাও হয়েছে। যেটি এখন তদন্তাধীন।

পূর্ববর্তী নিবন্ধগ্যাস সংকট সহজে ঘুচছে না
পরবর্তী নিবন্ধ‘গায়েবি’ মামলা দিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে