আছিব ব্রাদার্সের চা ব্যবসার লাইসেন্স বাতিল করলো বোর্ড

| মঙ্গলবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৩৬ পূর্বাহ্ণ

চা ব্যবসার লাইসেন্সের শর্ত লঙ্ঘন করে বেআইনিভাবে চা ব্লেন্ডিং ও মোড়কজাতকরণ, বিক্রয় ও বিপণন করায় আছিব ব্রাদার্সের খুচরাপাইকারি (লাইসেন্স নং১১০০৪০৪৭) এবং ব্লেন্ডার (লাইসেন্স নং১৩০০৭২০০) লাইসেন্স বাতিল করেছে বাংলাদেশ চা বোর্ড। গতকাল সোমবার এক পত্রের মাধ্যমে লাইসেন্স বাতিল সংক্রান্ত আদেশ দেয় চা বোর্ড।

উল্লেখ্য, গত ১০১২ সেপ্টেম্বর বাংলাদেশ চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার বানুবাজার এলাকায় এবং আগ্রাবাদ বেপারি পাড়ায় ‘আছিব ব্রাদার্স’র চা গুদামে অভিযান পরিচালনা করে। অভিযানে প্রতিষ্ঠানটির গুদামে সাড়ে চার হাজার কেজি মেয়াদোত্তীর্ণ, দুর্গন্ধযুক্ত ও জমাটবাধা খন্ড খন্ড এবং ছত্রাক মিশ্রিত পচা চা জব্দ করা হয় এবং পুলিশ ও স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করা হয়।

অভিযানে দেখা যায়, চা বোর্ডের খুচরাপাইকারি লাইসেন্স প্রাপ্তির ৩ নং শর্ত এবং ব্লেন্ডার লাইসেন্স প্রাপ্তির ২ নং ও ৩ নং শর্ত লঙ্ঘন করে আছিব ব্রাদার্স পচা ও দুর্গন্ধযুক্ত চা ব্লেন্ডিং করে Tea 24 Black Tea এবং Boom Boom Tea 24 ২৪ নামক ব্রান্ডে বিক্রয় ও বিপণন করছিল।

চা বোর্ডের আদেশে বলা হয়, চা ব্যবসার শর্ত ভঙ্গ করে দীর্ঘদিন ধরে আছিব ব্রাদার্স এসব মেয়াদোত্তীর্ণ চা গুদামজাত এবং ব্লেন্ডিং করে নিজস্ব ব্রান্ডে বাজারজাত করছিলো। এসব চা জনস্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁঁকিপূর্ণ। চা ব্যবসার অনিয়ম বন্ধে চা বোর্ড প্রতিষ্ঠানটির লাইসেন্স বাতিল করলো। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসমন্বয় সভায় যা বললেন নজিবুল বশর এমপি
পরবর্তী নিবন্ধ৫ কেজি ২শ গ্রাম আইস উদ্ধার