সংস্কার নয়, নতুন কালুরঘাট সেতু নির্মাণ করার দাবি

চট্টগ্রাম নাগরিক ফোরামের মানববন্ধনে বক্তারা

| শনিবার , ২ সেপ্টেম্বর, ২০২৩ at ৫:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন বলেছেন, প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি এখনো পূরণ না হওয়ার ঘটনা বাংলাদেশে আর কোথাও ঘটেনি। যেখানেই তিনি যা প্রতিশ্রুতি দিয়েছেন সবই সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং কর্তৃপক্ষের মাধ্যমে বাস্তবায়িত হয়েছে। দুর্ভাগ্য বশত আজ পর্যন্ত একযুগ আগে প্রতিশ্রুত কালুরঘাট নতুন সেতুর কাজ শুরু না হওয়ায় চট্টগ্রামবাসী নিজেদেরকে অতীতের সরকারগুলোর আমলের মতো অবহেলিত ও ভাগ্যবিড়ম্বিত মনে করছেন। এ বিষয়ে জরুরি ঘোষণা না দিলে আগামী সংসদ নির্বাচনের সময় এটি একটি কঠিন ইস্যু হয়ে দাঁড়াতে পারে। গত ৩১ আগস্ট বিকালে কর্ণফুলীর কালুরঘাট সেতুর বোয়ালখালীর পাড়ে চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি জরুরি ভিত্তিতে এ প্রকল্প মন্ত্রী সভায় এবং একনেকে পাস করিয়ে নির্মাণ কাজ দ্রুত শুরুর তারিখ ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানিয়েছেন।

এছাড়া বক্তারা বর্তমানে পুরাতন কালুরঘাট সেতু মেরামতের সময়কালে যাতায়াতের জন্য ফেরি ব্যবস্থাকে অপর্যাপ্ত এবং অব্যবস্থাপনার ভরা বলে উল্লেখ করেন। তাঁরা জনসাধারণের এতে অবর্ণনীয় কষ্ট হচ্ছে বলে জানান এবং ২৪ ঘণ্টা ফেরি চালু রাখতে দাবি জানান। তবে পুরনো সেতুটি সংস্কারের পর চালু হলেও জনজীবনের সমস্যার সমাধান হবে না তাই নতুন কালুরঘাট সেতু নির্মাণ করার দাবি জানান।

মানববন্ধনে সংগঠনের মহাসচিব মো. কামাল উদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন যথাক্রমে বোয়ালখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সেলিম, সাংবাদিক লোকমান হোসেন, লেখক মোহাম্মদ কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মনসুর আলম, বোয়ালখালী উপজেলা নাগরিক ফোরামের সাধারণ সম্পাদক আকতার হোসেন, আব্দুল কাদের, সিরাজুল ইসলাম, মোদাচ্ছের হোসেন, মো. ফোরকান, নুরুল ইসলাম চৌধুরী, কে. এম শহিদুল্লাহ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপোশাক শ্রমিকের মোবাইল ছিনতাই বন্দরে গ্রেপ্তার ১
পরবর্তী নিবন্ধঅসহায়দের মুখে হাসি ফোটাতে মানবিক কর্মকাণ্ড ঐক্যবদ্ধভাবে এগিয়ে নিতে হবে