বান্দরবানের ৩ উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ল চার দিন

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ১৩ নভেম্বর, ২০২২ at ৭:৪৪ পূর্বাহ্ণ

নিরাপত্তার স্বার্থে বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। গতকাল শনিবার বিকালে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নিষেধাজ্ঞা আরও ৪ দিন বৃদ্ধি করা হয়।

আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন সূত্রমতে, বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে উক্ত তিন উপজেলায় সাময়িক নিষেধাজ্ঞা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর আগে ১২ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা ছিল এ তিন উপজেলায়।
বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী সাঁড়াশি অভিযানে নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি উপজেলায় গত মাসের ১৮ অক্টোবর থেকে এবং থানচি উপজেলায় গত মাসের ২৩ অক্টোবর থেকে পর্যটকদের ভ্রমণে ১২ নভেম্বর পর্যন্ত সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছিল। ষষ্ঠ দফায় সময়সীমা আরও ৪ দিন বাড়িয়ে রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় নিষেধাজ্ঞা আগামী ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

এদিকে নিষেধাজ্ঞার কারণে বান্দরবান জেলায় পর্যটন-সংশ্লিষ্ট সব ধরনের ব্যবসা-বাণিজ্যে ধস নেমেছে। পর্যটকশূন্য হয়ে পড়েছে জেলার দর্শনীয় স্পটগুলো। নিষেধাজ্ঞায় রোয়াংছড়ি উপজেলার দেবতাকুম, শীলবান্ধা ঝরনা, শিপ্পি পাহাড়, রুমা উপজেলার বগা লেক, রাইক্ষ্যং পুকুর লেক, কেওক্রাডং, তাজিংডং, জাদীপাই ঝরনা, তিনাপ সাইতার, রিজুক ঝরনা, থানচি উপজেলার নাফাকুম, অমিয়কুম, বড়পাথর, রেমাক্রী, বাদুরগুহা, আন্ধারমানিক, বাকলাই ঝরনাসহ আশেপাশের দর্শনীয় স্থানগুলোতে ভ্রমণ করতে পারবেন না পর্যটকেরা।

পূর্ববর্তী নিবন্ধওমান প্রবাসীদের প্রতি বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান
পরবর্তী নিবন্ধশুঁড়ে তুলে শিশুকে আছাড় দিল হাতি ঘটনাস্থলেই মৃত্যু