ওমান প্রবাসীদের প্রতি বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান

পলাশ শীল, মাস্কাট(ওমান) থেকে | রবিবার , ১৩ নভেম্বর, ২০২২ at ১২:৫২ পূর্বাহ্ণ

বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে ওমান প্রবাসী বাংলাদেশীদের উৎসাহ প্রদান ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গত ১১ নভেম্বর শুক্রবার ওমানের বাঙালি অধ্যুষিত এলাকা সোহারের একটি হোটেলের কনফারেন্স হলে সোহার এলাকার সর্বস্তরের বাংলাদেশী প্রবাসীদের নিয়ে এক সেমিনার অনুষ্ঠিত হয়।

ওমানের রাজধানী মাস্কাটের বাংলাদেশ দূতাবাস এবং বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের যৌথ আয়োজনে এবং গালফ ওভারসিজ এক্সচেঞ্জ কোম্পানির সহযোগিতায় অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন বাংলাদেশ সোশ্যাল ক্লাব ওমানের চেয়ারম্যান সিরাজুল হক।

মো. নোমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাস্কাটের বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব (পাসপোর্ট) রৌশন আরা পলি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার মো. মোস্তফা কামাল পাশা এবং গালফ ওভারসিস এক্সচেঞ্জের সিইও ইফতেখারুল হাসান চৌধুরী।

বক্তব্য রাখেন আলহাজ্ব শাহাবুদ্দিন, বাংলাদেশ সোশ্যাল ক্লাবের সহ-সভাপতি আজিমুল হক বাবুল, সোশ্যাল ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন ও আব্দুর রহিম, প্রচার সম্পাদক হাফেজ নাজিম উদ্দিন, ইঞ্জিনিয়ার কামরুজ্জামান, ডাক্তার সাদী, ব্যবসায়ী আবু তৈয়ব, মো. মিজান, জাহাঙ্গীর আলম চৌধুরী, সেলিম উদ্দিন প্রমুখ।

বক্তারা বৈধ পথে টাকা পাঠানোর প্রয়োজনীয়তা ও উপকারিতা, গুরুত্ব এবং অবৈধ পথে টাকা পাঠালে অপকারিতা ও ক্ষতিসমূহ তুলে ধরেন আর বাংলাদেশী যারা ওমানে হুন্ডি ও বিকাশের মাধ্যমে টাকা পাঠানোর ব্যবসা করেন তাদেরকে হুঁশিয়ারি প্রদান করেন।