শুধু আইন করে নয়, দুর্ঘটনা রোধে সতর্ক হতে হবে সবাইকে

নিরাপদ সড়ক দিবসের অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান

| রবিবার , ২৩ অক্টোবর, ২০২২ at ৫:৩৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেছেন, দেশের কোনো না কোনো স্থানে প্রতিদিনই সড়ক দুর্ঘটনা সংঘটিত হচ্ছে। হতাহত হচ্ছে মানুষ। সড়কপথে দুর্ঘটনা কমিয়ে আনতে গণপরিবহনের যাত্রী, পথচারী এবং চালকসহ সবাইকে সতর্ক হতে হবে। আর সবাই সতর্ক হলে দুর্ঘটনা অনেকাংশেই রোধ করা সম্ভব।

তিনি আরো বলেন, শুধু আইন করে সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব নয়। নিরাপদ সড়ক বাস্তবায়ন ও সড়কে শৃঙ্ক্ষলা ফেরানোসহ দুর্ঘটনা রোধে জনসচেতনতা বেশি প্রয়োজন। সবাই আইন মেনে চললেই নিরাপদ সড়ক বাস্তবায়ন সম্ভব হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় সড়ক দুর্ঘটনা অনেকাংশে এড়ানো সম্ভব। আসুন আমরা আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি এবং নিজ দায়িত্বে সচেতন হয়ে নিজে সুস্থ থাকি, অন্যকে সুস্থ রাখি।

গতকাল শনিবার বিকালে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম প্রেস ক্লাবের আলহাজ্ব সুলতান আহম্মেদ মিলনায়তনে ‘আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি’ প্রতিপাদ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম মহানগর কমিটি আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সভাপতি এস এম আবু তৈয়বের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিক আহমেদ সজীবের স্বাগত বক্তব্যে আলোচনা সভা ও শিক্ষার্থীদের উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের পরিচালক লায়ন হাকিম আলী, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল মান্নান, বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (সিলেট-চট্টগ্রাম) পুর্বাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন।

উপস্থিত ছিলেন সহ-সাধারণ সম্পাদক আরশাদ উর রহমান, শহীদুল ইসলাম, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট টিপু শীল জয়দেব, সমাজ কল্যাণ ও ক্রীড়া সম্পাদক রেজাউল করিম রিটন, যুব বিষয়ক সম্পাদক সনত তালুকদার, মুহাম্মদ আহসান হাবিবুল আলম, সিরাজুল মনির মানিক, ডা. অঞ্জন কুমার দাশ, মোহাম্মদ ইব্রাহিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ এনাম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাজেকে ইউপিডিএফের কালেক্টর আটক
পরবর্তী নিবন্ধলামায় বিষপানে গৃহবধূর আত্মহত্যা