৯৬ হাজার ৭৩৬ পদে শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ

| সোমবার , ১ এপ্রিল, ২০২৪ at ১০:১৭ পূর্বাহ্ণ

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬টি শূন্য পদে শিক্ষক নিয়োগে পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষএনটিআরসিএ। এনটিআরসিএ সদস্য (শিক্ষাতত্ত্ব ও শিক্ষামান) মুহম্মদ নুরে আলম সিদ্দিকী স্বাক্ষরিত পঞ্চম এই গণবিজ্ঞপ্তি গতকাল রোববার বিকালে ওয়েবসাইটে প্রকাশ করা হয়। খবর বিডিনিউজের।

এমপিওভুক্ত স্কুল ও কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং এমপিওভুক্ত মাদ্রাসা, ব্যবসায় ব্যবস্থাপনা ও কারিগরি প্রতিষ্ঠানের ৫৩ হাজার ৪৫০টি শূন্য পদে প্রবেশ পর্যায়ে শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৭ এপ্রিল বেলা ১২টায় শূন্য পদের পদভিত্তিক তালিকা এনটিআরসিএ ও টেলিটক বাংলাদেশের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। এরপর থেকেই আগ্রহী নিবন্ধনকারী প্রার্থীরা আবেদন করতে পারবেন। আগামী ৯ মে রাত ১২টা পর্যন্ত আবেদন গ্রহণ চলবে। রাত ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি দেওয়া যাবে। অনলাইনে আবেদনের জন্য আবেদনকারীদের এক হাজার টাকা ফি জমা দিতে হবে। ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনকারীদের বয়স চলতি বছরের ১ জানুয়ারিতে ৩৫ বছর বা তার কম হতে হবে।

প্রত্যেক আবেদনকারী নিবন্ধন সনদ অনুযায়ী একই পর্যায়ে (স্কুল/কলেজ) একটি আবেদন করতে পারবেন। একজন প্রার্থী শূন্য পদের তালিকা থেকে তার আবেদনে সর্বোচ্চ ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান পছন্দ করতে পারবেন।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম চিড়িয়াখানার উদ্ধার হওয়া জায়গায় বার্ডস পার্ক করা হবে : জেলা প্রশাসক
পরবর্তী নিবন্ধসরকার দেশকে দুর্নীতির দিকে ঠেলে দিয়েছে : অলি