৯৪৫ জন মৎস্যজীবীর মাঝে চাল বিতরণ

দেড় হাজার জেলে চাল পাবে চার মাস

আজাদী প্রতিবেদন | রবিবার , ২১ মার্চ, ২০২১ at ১১:১৮ পূর্বাহ্ণ

সরকার ঘোষিত জাটকা আহরণ থেকে বিরত থাকা নগরের এক হাজার ৫৬০ মৎস্যজীবী ও জেলে পরিবারপ্রতি ৪০ কেজি করে চার মাস চাল বিতরণ করবে। এর মধ্যে গতকাল শনিবার দক্ষিণ কাট্টলী, বন্দরটিলা, আনন্দবাজার হালিশহরের ৯৪৫ জন মৎস্যজীবী ও জেলে পরিবারকে ৩৭ হাজার ৮০০ কেজি চাল বিতরণ করা হয়েছে। বাকি পরিবারগুলোতে আগামীকাল বিতরণ করার কথা রয়েছে।
চাল বিতরণ উপলক্ষে জেলা মৎস্য দপ্তর গতকাল সকালে দক্ষিণ কাট্টলী জেলেপাড়া কালীবাড়ি মন্দির এলাকায় জাটকা রক্ষায় সচেতনতামূলক সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী। তিনি বলেন, জাটকা রক্ষায় জেলেদের ভূমিকা অপরিসীম। মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে সাগরে অবৈধ জাল ও খুঁটি অপসারণে মৎস্যজীবী ও জেলেদের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
এতে সভাপতিত্ব করেন মৎস্য দপ্তরের উপসহকারী পরিচালক মাইসূরা ইয়াসমিন। উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দক্ষিণ কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর অধ্যাপক মো. ইসমাইল হোসেন, সমাজসেবক এরশাদুর আমিন, সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুর রহমান, দক্ষিণ কাট্টলী ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসলাম সওদাগর, জেলে প্রতিনিধি মিন্টু দাস ও খেলন দাশ।

পূর্ববর্তী নিবন্ধত্রিপুরায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত
পরবর্তী নিবন্ধবিশ্বের সর্বশ্রেষ্ঠ মানবাধিকার দলিল মুহাম্মদ (সা.) বিদায় হজের ভাষণ