৫ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের প্রার্থিতা বাতিল

টেকনাফ প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৫৭ পূর্বাহ্ণ

টেকনাফের ৫টি ইউনিয়ন পরিষদে নির্বাচনের যাচাই বাছাইয়ে ৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার মাহফুজুল ইসলাম। এর মধ্যে ৫ জন চেয়ারম্যান ও ৩ জন সাধারণ সদস্য পদে মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এরা হচ্ছেন টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী জিয়াউর রহমান জিহাদ, আবদুর রহমান, আব্দুল ওয়াজেদ, হোয়াইক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী ফরিদুল আলম জুয়েল ও নুরুল হোছাইন সিদ্দিকী। ইউপি সদস্য প্রার্থীরা হলেন, হ্নীলা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মো. ইলিয়াস, হোয়াইক্ষ্যং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জাহেদ হোসেন ও সাবরাং ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মো. হাসেম। আগামী ২১ মার্চ পর্যন্ত তাদের আপিলের সুযোগ রয়েছে। গতকাল বিকেলে টেকনাফ সদর, হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের রির্টানিং কর্মকর্তা মো. বেদারুল ইসলাম আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেন।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার ইউপি নির্বাচনের প্রথম ধাপে টেকনাফের ৫টি ইউনিয়নে ৫০১ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। এতে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত নারী পদে ৮০ জন ও সাধারণ সদস্য পদে ৩৮৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। নিয়ম অনুযায়ী, প্রতিটি ইউনিয়নে ১ জন চেয়ারম্যান, ৩ জন সংরক্ষিত নারী ও ৯ জন সাধারণ সদস্য নির্বাচিত হবেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, ২১ মার্চ বাতিল হওয়া প্রার্থীদের আবেদন শুনানি শেষে আগামী ২৪ মার্চ প্রত্যাহার, ২৫ মার্চ প্রতীক বরাদ্দ ও ১১ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে।
টেকনাফের এই ৫ ইউনিয়নে সর্বমোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৯৫৯ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৯৩ জন ও মহিলা ভোটার ৬০ হাজার ৮৬৬ জন।

পূর্ববর্তী নিবন্ধহল্যান্ড থেকে
পরবর্তী নিবন্ধটইটংয়ে ২ প্রার্থীর মনোনয়ন বাতিলের ঘোষণা