টইটংয়ে ২ প্রার্থীর মনোনয়ন বাতিলের ঘোষণা

পেকুয়া প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৫৮ পূর্বাহ্ণ

পেকুয়ার টইটং ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সংশ্লিষ্টরা জানান, মামলার সাজা থাকায় একজন ও কাগজপত্রের জটিলতা থাকায় অপরজনের মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ইরফান উদ্দিন। আগামী ২১ মার্চের মধ্যে প্রার্থীরা এ বিষয়ে আপিল করতে পারবেন। গতকাল শুক্রবার বিকেলে চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থীর মধ্যে ৮ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। মামলার সাজা থাকায় বাদ পড়েন জোবাইদুল্লাহ লিটন নামের এক স্বতন্ত্র প্রার্থী। নির্বাচনে যাদের প্রার্থীতা বৈধ হয়েছে তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী, তার স্ত্রী শামিমা নাসরিন সায়মা, মোসলেম উদ্দিন, শাহাদাত হোসেন, নুরুল আমিন, কফিল উদ্দিন, শাহাব উদ্দিন ও মোহাম্মদ শহিদুল্লাহ।
অপরদিকে সাধারণ সদস্য পদে ৪২ জন প্রার্থীর মধ্যে ৪১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। রিটার্নিং কর্মকর্তা ইরফান উদ্দিন জানান, ৯নং ওয়ার্ডে নুরুচ্ছফা নামে এক সদস্য প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। কাগজপত্রে জটিলতা থাকায় তার মনোনয়নপত্র বাতিল হয়। এছাড়া ৩নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা পদে ৯ জন প্রার্থীর মধ্যে প্রত্যেকের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।
রিটার্নিং কর্মকর্তা জানান, পেকুয়ায় মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল ১৮ মার্চ। গতকাল ছিল প্রার্থীতা বাছাই। আগামী ২৪ মার্চ প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৫ মার্চ। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ এপ্রিল।

পূর্ববর্তী নিবন্ধ৫ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের প্রার্থিতা বাতিল
পরবর্তী নিবন্ধবোয়ালখালী পৌরসভায় আ. লীগ প্রার্থী মেয়র হতে যাচ্ছেন