৫৭ সেকেন্ডে ৪৩ ভোট, ৩ দিনে প্রতিবেদন চেয়ে তদন্ত কমিটি

| মঙ্গলবার , ৭ নভেম্বর, ২০২৩ at ১১:০৯ পূর্বাহ্ণ

জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগে আগে লক্ষ্মীপুর৩ আসনের উপনির্বাচনে একটি কেন্দ্রে ‘জাল ভোটের ভিডিও’ ছড়িয়ে পড়ার পর রিটার্নিং কর্মকর্তার নির্দেশে এক সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সফিকুর রহমানকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।গতকাল সোমবার রাত পৌনে ১০টার দিকে উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন। যে কেন্দ্রে এই ঘটনাটি ঘটেছে, তার সব ভোটগ্রহণ কর্মকর্তা, আইন শৃঙ্খলাবাহিনীর সদস্য ও সংশ্লিষ্ট অন্যদের বক্তব্য নিতেও বলেছেন তিনি। প্রধান নির্বাচন কমিশনার, অন্য নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন সচিব, লক্ষ্মীপুরের ডিসি, পুলিশ সুপারও ও আইন শৃঙ্খলাবাহিনীর জেলা প্রধানদেরও এই আদেশের অনুলিপি পাঠানো হয়েছে। খবর বিডিনিউজের।

জানতে চাইলে ফরহাদ হোসেন বলেন, তদন্ত প্রতিবেদন পাওয়ার আগে এ নিয়ে কিছু বলা যাচ্ছে না। সংশ্লিষ্টদের বক্তব্যসহ প্রতিবেদন পাওয়ার পর ব্যবস্থা নিতে আমরা তা নির্বাচন কমিশনে পাঠাব। এ অনিয়মের বিষয়ে গতকাল নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। রাতেও ফোন করলে সাড়া দেননি তিনি।

ভাইরাল ভিডিওতে কী আছে : এ কে এম শাহজাহান কামালের মৃত্যুতে শূন্য হওয়া আসনটিতে উপনির্বাচনে গত রোববার ভোট হয়। পরদিন (গতকাল) একটি ভিডিও ছড়িয়ে পড়ে, যেখানে একজনকে ৫৭ সেকেন্ডে নৌকা মার্কায় ৪৩টি ভোট দিতে দেখা যায়।

পূর্ববর্তী নিবন্ধসেন্টমার্টিন সৈকতে যুবকের অর্ধগলিত মরদেহ
পরবর্তী নিবন্ধদোহাজারীতে মহাসড়কে গড়ে ওঠা বাজার ও ভাসমান দোকান উচ্ছেদ