দোহাজারীতে মহাসড়কে গড়ে ওঠা বাজার ও ভাসমান দোকান উচ্ছেদ

চন্দনাইশ প্রতিনিধি | মঙ্গলবার , ৭ নভেম্বর, ২০২৩ at ১১:১০ পূর্বাহ্ণ

চট্টগ্রামকক্সবাজার জাতীয় মহাসড়কের দোহাজারী পৌরসদরে মহাসড়কের উপর গড়ে ওঠা বাজার ও ভাসমান দোকান উচ্ছেদে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডিপ্লোমেসি চাকমার নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে মহাসড়কের ২শ মিটার জুড়ে বসা বাজার ও ভাসমান দোকানপাট উচ্ছেদ করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ডিপ্লোমেসি চাকমা জানান, কতিপয় অসাধু ব্যবসায়ীদের একটি চক্র দীর্ঘদিন পৌরসদরস্থ চট্টগ্রামকক্সবাজার মহাসড়ক দখল করে অবৈধভাবে বাজার পরিচালনা করে আসছিলেন। মহাসড়ক থেকে বাজার ও ভাসমান দোকানপাট উচ্ছেদের পর সড়ক ও জনপথ পরিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়। উচ্ছেদ অভিযানে থানা পুলিশের একটি দল, পৌরসভার মেয়র মো. লোকমান হাকিম, কাউন্সিলর ও উপজেলা ভূমি অফিস, ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাকর্মচারীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শঙ্খনদে ৬ লাইনের সাঙ্গু সেতুর জন্য দোহাজারী সদরে ৬ লাইনের এপ্রোচ সড়ক নির্মাণ করা হলেও সড়কের দু’পাশ দখল করে অস্থায়ী বাজার ও ভাসমান দোকান বসায় যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। বিগত ১ বছরে কয়েকটি সড়ক দুর্ঘটনায় কয়েকজনের প্রাণহানির পর টনক নড়ে কর্তৃপক্ষের। ইতিমধ্যে বেশ কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালিত হলেও অবৈধ দখলদাররা অভিযানের পরপরই আবারো দখল করে নেয়। গতকাল অভিযান শেষে ম্যাজিষ্ট্রেট চলে যাওয়ার পরপরই পুনরায় উচ্ছেদকৃত স্থানে ভাসমান দোকান বসে গেছে বলে স্থানীয়রা অভিযোগ করেন।

পূর্ববর্তী নিবন্ধ৫৭ সেকেন্ডে ৪৩ ভোট, ৩ দিনে প্রতিবেদন চেয়ে তদন্ত কমিটি
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম একাডেমি শিল্পশৈলী পুরস্কার পাচ্ছেন ডা. মাহফুজুর রহমান