২৬ দিন আগে জব্দ ট্রাক থেকে বেরিয়ে এলো ২০ হাজার ইয়াবা

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৯ জানুয়ারি, ২০২১ at ৯:৫২ অপরাহ্ণ

সাতকানিয়ায় ২৬ দিন আগে জব্দকৃত ট্রাক থেকে ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে থানা পুলিশ। থানা কম্পাউন্ডে থাকা ট্রাক থেকে আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) ভোরে এসব ইয়াবা উদ্ধার করা হয়।
সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার এসআই আহসান হাবিব জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গত ২৪ ডিসেম্বর ভোরে ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি ট্রাক (নং-চট্টমেট্রো-ট-০৫-০৪৯১) জব্দ করা হয়।
একই সময়ে ইয়াবা পাচারের সঙ্গে জড়িত কক্সবাজারের রামুর খুনিয়া পালং এলাকার মৃত আবদুল কাদেরের পুত্র আবুল কাশেমকে গ্রেপ্তার করা হয়। ঐ দিন গ্রেপ্তারকৃত আবুল কাশেমের কাছ থেকে ১৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।
উদ্ধারকৃত ইয়াবার বিষয়ে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়। পরে আসামীকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করে।
তিনি বলেন, “এদিকে, গ্রেপ্তারকৃত আসামীকে কারাগারে প্রেরণের পর গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারলাম জব্দকৃত ট্রাকে আরো বেশি ইয়াবা থাকার কথা। তখন আমরা কারাগারে থাকা আসামী আবুল কাশেমকে রিমান্ড চেয়ে আদালতে আবেদন করি। পরে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করে। গত সোমবার আসামী আবুল কাশেমকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে ২৬ দিন আগে জব্দকৃত ট্রাকের উপর থাকা দুইটি কাঠের টুকরোয় ইয়াবা থাকার কথা পুলিশের নিকট স্বীকার করে। এরপর আসামী আবুল কাশেমের দেখানো মতে, ট্রাকের উপর থাকা কাঠের টুকরোর ভেতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।”
সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন জানান, পূর্বে জব্দকৃত ট্রাক থেকে পুনরায় ২০ হাজার পিস ইয়াবা উদ্ধারের বিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামী আবুল কাশেমকে ঐ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। পরে আসামীকে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করে।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলী ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী জসিমের মতবিনিময় সভা
পরবর্তী নিবন্ধআন্দরকিল্লা ওয়ার্ডে জহর লাল হাজারীর গণসংযোগ