২১ বছর আগের মামলায় ফাঁসির আসামি আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ১৫ নভেম্বর, ২০২১ at ৬:০৫ পূর্বাহ্ণ

সাতকানিয়ার সোনাকানিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আমজাদ হোসেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আওয়ামী লীগ নেতা বশির আহমদ চৌধুরী (৫৬)কে গ্রেপ্তার করেছে র‌্যাব- ৭। গত শনিবার রাতে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার বশির আহমদ চৌধুরী সাতকানিয়া সদর ইউনিয়নের দক্ষিণ রূপকানিয়ার মৃত আহমদ হোসাইন চৌধুরীর পুত্র ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।
জানা যায়, ১৯৯৯ইং সালের ৩ অক্টোবর রাত আনুমানিক সোয়া ১২টার দিকে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখীল দরবারের ওরস চলাকালে সোনাকানিয়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেনকে গুলি করে হত্যা করা হয়। ওই ঘটনায় তার স্ত্রী সৈয়দা রওশন আকতার বাদী হয়ে সাতকানিয়া থানায় এই হত্যা মামলা দায়ের করেছিলেন। গত ২০২০ সালের ডিসেম্বর মাসে চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় বশির আহমদ চৌধুরী ও তার ভাগিনা ইউপি চেয়ারম্যান নেজাম উদ্দীনসহ ১০ আসামির ফাঁসির আদেশ দেন।
সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, সোনাকানিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমজাদ হোসেন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত বশির আহমদ চৌধুরীকে শনিবার দিবাগত রাত ২টার দিকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। তার বিরুদ্ধে আমজাদ হোসেন চেয়ারম্যান মামলায় মৃত্যুদণ্ডাদেশ ছাড়াও সাতকানিয়া, লোহাগাড়া, বান্দরবানের লামাসহ বিভিন্ন থানায় হত্যা ও অস্ত্রসহ ১২টি মামলা রয়েছে। গতকাল রবিবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষায় অংশ নিতে পারছে না পেকুয়ার ১৯ শিক্ষার্থী
পরবর্তী নিবন্ধকাট্টলী ভূমি অফিসের তহসিলদার ও অফিস সহায়ক গ্রেপ্তার