১৩ মাঝিমাল্লাকে জিম্মি করে মাছ ধরার ট্রলার ছিনতাই

কোস্টগার্ডের সহায়তায় উদ্ধার

মহেশখালী প্রতিনিধি | রবিবার , ২৯ জানুয়ারি, ২০২৩ at ৫:৩৭ পূর্বাহ্ণ

গভীর বঙ্গোপসাগরে মাছ ধরা রত একটি ফিশিং ট্রলার ছিনিয়ে নেয় জলদস্যুরা। পরে পুলিশ ও কোস্টগার্ডের সহায়তায় ছিনতাইকৃত ফিশিং ট্রলারটি উদ্ধার হয়েছে। শুক্রবার গভীর রাতে ছিনতাই হওয়া ট্রলারটি গতকাল শনিবার বিকেলে কক্সবাজার সংলগ্ন পশ্চিম বঙ্গোপসাগরের ইনানী রেজু খালের নিকট থেকে উদ্ধার করা হয়। এফবি আল্লাহর দান নামের ওই ফিশিং ট্রলারের মালিক মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের তাজিয়াকাটা গ্রামের মোহাম্মদ হোছাইন।

ডাকাতির কবলে পড়া ফিশিং ট্রলারের মাঝি সোনা মিয়া জানান, ৩৬ অশ্বশক্তি সম্পন্ন এফবি আল্লাহ দান নামের ফিশিং ট্রলারটি শুক্রবার রাতে সাগরে নোঙর করা অবস্থায় ইনানী রেজুখালের অদূরে জলদস্যুদের কবলে পড়ে। জলদস্যুরা বোটটিতে থাকা ১৩ মাঝিমাল্লাকে জিম্মি করে অন্য একটি বোটে তুলে দিয়ে ট্রলারটি নিয়ে যায়।

এ সময় ট্রলার মালিক ঘটনার বিষয়ে মহেশখালী থানাকে জানালে থানা পুলিশ চট্টগ্রাম কোস্টগার্ডের সহায়তায় শনিবার বিকেলে ফিশিং বোটটি উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্যাপারে মহেশখালী থানার কর্মকর্তা ফরাজুল জানান, আমি ঘটনার বিষয়ে চট্টগ্রাম কোস্টগার্ডে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে তারা সর্বোচ্চ সহায়তা করে বোটটি উদ্ধার করে দিতে সক্ষম হয়। এসময় জলদস্যুরা পালিয়ে যায়।

পূর্ববর্তী নিবন্ধবেলা কর্মকর্তাদের বাধাদানকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি
পরবর্তী নিবন্ধগৃহকর্মীদের ওপর নির্যাতন বাড়ছে