হেলেনার বিরুদ্ধে প্রতারণার মামলার অভিযোগপত্র

| বুধবার , ২৪ নভেম্বর, ২০২১ at ১০:২১ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে প্রতারণা মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। হেলেনা গ্রেপ্তার হওয়ার পর ঢাকার পল্লবী থানায় গত ২ অগাস্ট মামলাটি করা হয়েছিল। মামলার তদন্ত কর্মকর্তা পরিদর্শক শাহীনূর ইসলাম গতকাল মঙ্গলবার বলেন, সোমবার বিকেলে চার্জশিট দেওয়া হয়েছে। অন্যান্য মামলাগুলোর তদন্ত এখনও চলছে। খবর বিডিনিউজের।
সিআইডির আরেক কর্মকর্তা পরিদর্শক সাজেদা লতা বলেন, অন্য মামলাগুলোর অভিযোগপত্রও খুব শিগগিরই আদালতে পাঠানো হবে। হেলেনার বিরুদ্ধে মোট চারটি মামলা রয়েছে। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনে, ডিজিটাল নিরাপত্তা আইনে এবং মাদক আইনে অন্য মামলাগুলো করা হয়। গত ২৯ জুলাই গুলশানের বাসা থেকে হেলেনাকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর ২ অগাস্ট ভোলার আব্দুর রহমান তুহিন নামের এক ব্যক্তি প্রতারণার মামলাটি করেন।
এজাহারে বলা হয়, হেলেনার মালিকানাধীন আইপি টিভি জয়যাত্রার ভোলা প্রতিনিধি হিসেবে নিয়োগ দেওয়ার নামে তুহিনের কাছ থেকে ৫৪ হাজার টাকা আদায় করা হয়েছিল। চাকরি নেওয়ার পর তুহিনের কাছ থেকে প্রতি মাসে ৩ হাজার টাকা করে চাঁদা নেওয়া হত।
তদন্তের পর দেওয়া অভিযোগপত্রে হেলেনা জাহাঙ্গীর ছাড়াও জয়যাত্রা টিভি সংশ্লিষ্ট হাজেরা খাতুন, কামরুজ্জামান, মাহফুজুর রহমান ও সানাউল্লাহ নূরী নামে চারজনকে আসামি করা হয়েছে। হাজেরা জয়যাত্রা টিভির জিএম (অ্যাডমিন) ছিলেন। সানাউল্লাহ নূরী ছিলেন জয়যাত্রা টিভির প্রতিনিধি সমন্বয়ক।
অভিযোগপত্রে বলা হয়, আসামিরা সরকারের অনুমোদন না থাকা সত্ত্বেও জয়যাত্রা টিভি চালাতেন। বিভিন্ন জেলায় প্রতিনিধি নিয়োগ করে মোটা অঙ্কের টাকা জামানত হিসেবে নিয়ে তা আত্মসাৎ করেন।

পূর্ববর্তী নিবন্ধশিশুকে যৌন নিপীড়ন, মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধমগনামায় চেয়ারম্যান প্রার্থীকে অবৈধ নির্বাচনী অফিস ও তোরণ অপসারণের নির্দেশ