মগনামায় চেয়ারম্যান প্রার্থীকে অবৈধ নির্বাচনী অফিস ও তোরণ অপসারণের নির্দেশ

পেকুয়া প্রতিনিধি | বুধবার , ২৪ নভেম্বর, ২০২১ at ১০:২২ পূর্বাহ্ণ

পেকুয়া উপজলার মগনামা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী শরাফত উল্লাহ চৌধুরী ওয়াসিমকে তার ৩০ নির্বাচনী অফিস ও ৩৫ তোরণ অপসারণের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। পেকুয়া উপজেলা নির্বাচন অফিসার ও মগনামা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ২৪ ঘণ্টার মধ্যে তাকে এসব নির্বাচনী অফিস ও তোরণ অপসারণের নির্দেশ প্রদান করা হয়। এ বিষয়ে জানতে চাইলে রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম জানান, ইউনিয়ন পরিষদ (নির্বাচনী আচরণ) বিধিমালা অনুযায়ী কোনো চেয়ারম্যান প্রার্থী তার নির্বাচনী এলাকায় ৩টির অধিক নির্বাচনী অফিস স্থাপন করতে পারবেন না এবং প্রচারণায় কোনো গেট, তোরণ নির্মাণ করতে পারবেন না। কিন্তু শরাফত উল্লাহ ওয়াসিম তার নির্বাচনী এলাকায় আচরণ বিধি লক্সঘন করে ৩০টির অধিক নির্বাচনী অফিস ও ৩৫টির অধিক তোরণ স্থাপন করেছে। সরেজমিনে এর সত্যতা মেলায় তাকে ২৪ ঘণ্টার মধ্যে নির্বাচনী অফিস ও তোরণ অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে।
সূত্র জানায়, ওয়াসিমের অবৈধ নির্বাচনী অফিস ও গেট অপসারণ চেয়ে মগনামার অপর চেয়ারম্যান প্রার্থী মো. ইউনুছ চৌধুরী গত ২০ নভেম্বর পেকুয়া উপজেলা নির্বাচন অফিসার ও মগনামা ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
প্রসঙ্গত, আগামী ২৮ নভেম্বর পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিনক্ষণ যতই ঘনিয়ে আসছে সুষ্ঠু নির্বাচন নিয়ে ততই শংকা বাড়ছে স্থানীয়দের মাঝে।

পূর্ববর্তী নিবন্ধহেলেনার বিরুদ্ধে প্রতারণার মামলার অভিযোগপত্র
পরবর্তী নিবন্ধআদালতে ৯ জনের বিরুদ্ধে মামলা পিবিআইকে তদন্তের নির্দেশ