উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় বান্দরবানে বিএনপির ৫ নেতা বহিস্কার

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ৪ মে, ২০২৪ at ৯:০৪ অপরাহ্ণ

বান্দরবানে উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে অংশ নেওয়ায় জাতীয়তাবাদী দল বিএনপির ৫ নেতাকে বহিস্কার করা হয়েছে।

আজ শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে বহিস্কারের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

বহিস্কৃত নেতারা হলেন-জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি হামিদা চৌধুরী, আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো. রিটন, বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক শিরীন আক্তার এবং লামা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জাকের হোসেন মজুমদার।

দলীয় তথ্যমতে, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাবেদ রেজা বলেন, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় বান্দরবানের লামা, আলীকদম ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫ নেতাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে দলীয় সিদ্ধান্তই চূড়ান্ত। দলীয়ভাবে বহিষ্কারের বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) থেকে পাঠানো চিঠির একটি অনুলিপি কপিও পেয়েছি।

প্রসঙ্গত: আগামী ৮মে বান্দরবান সদর ও আলীকদম উপজেলা পরিষদ এবং ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ জন আহত
পরবর্তী নিবন্ধনানার বাড়ীতে বেড়াতে গিয়ে পুকুরে ডুবে দুই ভাইয়ের মৃ’ত্যু