হাটহাজারী ওলামা পরিষদের সাধারণ সভা

হাটহাজারী প্রতিনিধি | শুক্রবার , ৭ জুলাই, ২০২৩ at ৬:২৭ পূর্বাহ্ণ

হাটহাজারীতে এবং পর্যায়েক্রমে দেশব্যাপী সর্বস্তরের মুসলমানের কাছে কোরআনের শিক্ষা ছড়িয়ে দিতে দরসুল কোরআন কর্মসূচি ঘোষণা করেছে হাটহাজারীর আলেমদের প্রতিনিধিত্বকারী সংগঠন হাটহাজারী ওলামা পরিষদ।

গতকাল বৃহস্পতিবার হাটহাজারীস্থ নূরানী তা’লীমুল কুরআন বোর্ড চট্টগ্রাম মিলনায়তনে সংগঠনের সাধারণ সভা ও কারামুক্ত মজলুম আলেম সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে এই কর্মসূচি ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

প্রধান অতিথি আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী গ্রেপ্তারকৃত সকল আলেমের মুক্তি এবং হেফাজত নেতাদের মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বলেন, ২০১৩ সাল এবং ২০২১ সালে হেফাজত নেতাদের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে সবগুলোই মিথ্যা। অনতিবিলম্বে তাদের মুক্তি দিয়ে সবগুলো মামলা প্রত্যাহার করুন।

সংগঠনের সভাপতি ও হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা শোয়াইব জমিরীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন হাটহাজারী মাদ্রাসার সহযোগী পরিচালক আল্লামা মুফতী জসিম উদ্দিন, হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা আহমদ দীদার কাসেমী, মাওলানা মুফতী হাবিবুর রহমান কাসেমী, মাওলানা মীর কাসেম, মাওলানা ইয়াহইয়া, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা নাছির উদ্দিন মুনির, মাওলানা ড. নূরুল আবছার আজহারী, মাওলানা আব্দুল ওয়াদুদ নোমানী, মাওলানা আবু তৈয়ব আব্দুল্লাহপুরী, মুফতী রাশেদুল ইসলাম ও মাওলানা এমরান সিকদার প্রমুখ।

মাওলানা হাবিবুল হক বাবু ও মাওলানা জাহাঙ্গীর আলম মেহেদীর যৌথ সঞ্চালনায় সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মীর ইদ্রিসের পক্ষে সংগঠনের ভবিষ্যৎ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের সহ সভাপতি মাওলানা জাফর আহমদ। অনুষ্ঠান শেষে হেফাজতের মামলায় কারামুক্ত ২২ আলেম সদস্যকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপিকআপের ড্রাইভিং সিটের ভেতরে ৩১১ বোতল ফেন্সিডিল
পরবর্তী নিবন্ধচেম্বার নেতৃবৃন্দের সাথে ভারতের আরআইএস’র প্রতিনিধিদের মতবিনিময়