হাটহাজারীতে আওয়ামী লীগ নেতার উপর সন্ত্রাসী হামলা

হাটহাজারী প্রতিনিধি | বুধবার , ১৭ এপ্রিল, ২০২৪ at ১১:৪০ অপরাহ্ণ

হাটহাজারীতে মো. মামুনুর রশিদ মামুন (৩২) নামের এক ওয়ার্ড আ.লীগ নেতার উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ এপ্রিল) সন্ধ্যার দিকে উপজেলার মেখল ইউনিয়নের ৩নং ওয়ার্ডস্থ সইচগেট হতে ওয়াপদাগামী পাকা রাস্তার উপর এ হামলার ঘটনা ঘটে। ভিকটিম একই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য।

জানা যায়, ঘটনার দিন সন্ধ্যার দিকে উপজেলার মেখল ইউপির ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি সদস্য ভিকটিম মামুন পরিষদের কাজকর্ম শেষে নিজ বাসায় ফিরছিলেন। এসময় ভিকটিম মেখল ইউনিয়নের বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় পৌঁছালে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা দুর্বৃত্তরা দেশীয় ধারালো অস্ত্র নিয়ে মামুনের উপর অতর্কিত হামলা চালিয়ে তার ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে তাকে রক্তাক্ত করে।

পরে আশপাশের লোকজন ছুটে এসে গুরুতর আহত আ.লীগ নেতাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে শংকামুক্ত ঘোষণা করেন।

এ ব্যাপারে ভিকটিম মামুন জানান, আমার উপর যারা এ হামলা চালিয়েছে তাদের নাম উল্লেখ করে মডেল থানায় মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছি।

মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে আজ বুধবার রাতে দৈনিক আজাদীকে বলেন, বাজার ইজারা সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে ইউপি সদস্য মামুনুর রশিদ মামুনের উপর এই সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। আমি এ ধরনের সস্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক বিচারের দাবি জানাচ্ছি।

জানতে চাইলে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মনিরুজ্জামান বুধবার রাত দশটার দিকে দৈনিক আজাদীকে জানান, এ ঘটনায় মামলা দায়ের করার প্রক্রিয়া চলছে। আর অপরাধীদের আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় ছাদ থেকে পড়ে হেফজখানা ছাত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধপটিয়ায় চিকিৎসকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১