হাওয়া ভবন ফিরে পেতে বিএনপির আন্দোলন : কাদের

| মঙ্গলবার , ৮ নভেম্বর, ২০২২ at ১০:০০ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেকের হাওয়া ভবন ফিরে পেতে বিএনপির আন্দোলন চলছে। তিনি বলেন, ‘তারেক রহমানকে নাকি বিপ্লবের মাধ্যমে ঢাকা নিয়ে আসবে। এয়ারপোটে দাওয়াত দিচ্ছে। তারেক রহমান মুচলেকা দিয়ে পালিয়ে গিয়েছিল, আর রাজনীতি করবো না। এই তারেক রহমানকে ফিরিয়ে আনবে। হারানো ক্ষমতা ফিরিয়ে আনতে তারেক রহমানের নেতৃত্বে আন্দোলন চলছে। আসলে তারেকের হাওয়া ভবন ফিরে পেতে বিএনপির আন্দোলন চলছে।’ খবর বাসসের।

টাঙ্গাইল স্টেডিয়ামে দলের ত্রি-বার্ষিক জেলা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি জনগণকে সরকার পতনের উষ্কানি দিচ্ছে। ১৩ বছরে ১৩ মিনিটও আন্দোলন দেখিনি। শেখ হাসিনার উদারতায় খালেদা জিয়া আজ মুক্ত। বিএনপি বেগম জিয়ার জন্য একটা মিছিলও করতে পারেনি। তেরো বছরও পারনেনি, এখন সরকার পতনের আন্দোলন করবেন। বিজয় মিছিল করবে, খালেদা জিয়াকে নিয়ে নাকি ১০ ডিসেম্বর বিজয় মিছিল করবে।’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আপনারা খালেদা জিয়াকে মুক্ত করবেন বলছেন। তিনি তো মুক্তই। তাকে নিয়ে তো আপনারা একটা মিছিলও করতে পারেননি। খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি কইরেন না, বেশিও বুইঝেন না।’ আগয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে জনতার সাগরের গর্জন শুনতে পাবে বিএনপি। ভোট চুরি, ভুয়া ভোটার তৈরি, ভোট জালিয়াতি, লুটপাট, দুর্নীতি ও নারী নির্যাতনকারী বিএনপির বিরুদ্ধে এবার খেলা হবে।

বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকারের আশা বাদ দেয়ার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামীতে নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন অনুষ্ঠিত হবে। সরকার এতে কোনো ধরনের হস্তক্ষেপ করবে না। তিনি বলেন, বিএনপির আমলে মানুষ ঘরে থাকতে পারেনি। এখন মানুষ শান্তিতে থাকতে পারে। বাঁশের লাঠিতে জাতীয় পতাকা লাগিয়ে রাস্তায় নামবেন তা হবে না। বরিশাল ও রংপুরে বস্তা বস্তা টাকা দিয়ে মানুষ নিয়ে গেছেন। ১০ লাখ মানুষের কথা বলেন!

অথচ সমাবেশে তো আপনাদের চেয়ার ফাঁকা থাকে। সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ‘পয়সা খেয়ে কমিটি করা লোকদের আওয়ামী লীগের প্রয়োজন নেই। এসব কর্মকান্ড যারা করেন নিজেকে সংশোধন করে ভালো হয়ে যান। কমিটিকে ঘিরে পদ বাণিজ্যের কথা যেন না শুনি। ডেকে ডেকে পকেটের লোক বসাবেন, তাও চলবে না। এবার তদন্ত করে খোঁজ-খবর নেব। পয়সা খেয়ে কমিটি করা লোকদের আমাদের প্রয়োজন নেই। কমিটি একটা হবে। নতুন নেতা আসতে দেন। বসন্তের কোকিল আছে, দুঃসময়ের লোক নেই। কে কী করে তা শেখ হাসিনাও জানেন।’

পূর্ববর্তী নিবন্ধধর্মকে ধারণ করে সুন্দর পথে মানুষকে জাগাতে হবে
পরবর্তী নিবন্ধমানহানির দুই মামলা নিষ্পত্তি পর্যন্ত খালেদা জিয়ার জামিন