ধর্মকে ধারণ করে সুন্দর পথে মানুষকে জাগাতে হবে

বোয়ালখালীতে রাস মহোৎসবে মোছলেম উদ্দিন

| মঙ্গলবার , ৮ নভেম্বর, ২০২২ at ৯:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপি বলেছেন, সকল ধর্মের মূলকথা হল মানবিক মূল্যবোধ প্রতিষ্ঠা করা, আদর্শিক পথে জীবনকে এগিয়ে নেওয়া, আমাদের জন্ম-মৃত্যুর মাঝখানের সময়টুকুতে মানুষকে সমাজ ও দেশের জন্য ক্ষতিকর কর্ম হতে বিরত রাখা। এই পথে মানুষকে বন্ধু করে একত্রে এগিয়ে নিতে পারলে মানুষ আমাদের স্মরণ করবে ও বরণ করবে। ধর্ম আমাদের সেই আলোকিত পথে আহ্বান জানায়। নীতি-নৈতিকতাহীন জীবন কখনো প্রশান্তি ডেকে আনে না।

তিনি আরো বলেন, ধর্ম হল বিশ্বাস, ধর্মকে ধারণ করে নিয়মিত চর্চা করতে হবে, সুন্দর পথে মানুষকে জাগাতে হবে। ধর্মীয় শিক্ষা আমাদের নীতি-নৈতিকতা শেখায়, কলুষতামুক্ত জীবন গড়তে সহায়তা করে। ধর্মীয় বিভেদ কখনো সমাজের জন্য সুখকর নয়। গত ৬ নভেম্বর সন্ধ্যায় বোয়ালখালী উপজেলার শাকপুরা ইউনিয়নে রাঁস মহোৎসবের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে তিনি একথা বলেন ।

তিনি আরো বলেন, কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক সকল ধর্ম গ্রন্থের মর্মবাণী মানুষের জন্য কল্যাণের। কোনো ধর্মই সমাজ ও দেশের অকল্যাণের জন্য নয়। ব্যক্তি স্বার্থ উদ্ধারের জন্যে ধর্মকে ব্যবহার করা কারোর উচিত নয়।

শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জনাদ্দন চৌধুরী রঘুর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শাকপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ আবদুর রাজ্জাক, স্বামী স্বরুপানন্দ মহারাজ, সুজিত কুমার বিশ্বাস, শাকপুরা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি রুস্তম আলী, বিশ্বজিত চৌধুরী, রাজীব চক্রবর্ত্তী, মুকুল চক্রবর্ত্তী, প্রদীপ দে, সুনীল চৌধুরী, পুলক চক্রবর্ত্তী, সাটুরাম বসু, দীপেন চক্রবর্ত্তী, টুন্টু শর্মা, প্রদীপ দে, লব চক্রবর্ত্তী, বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ উপাধ্যক্ষ মোহাম্মদ মোহসিন উদ্দিন, মো: ছাদেক হোসেন মেম্বার, রনি চৌধুরী, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগ সভাপতি একরামুল হক মুন্না, বিবেকান্দ চৌধুরী পুতুল, সুভাষ চৌধুরী টাংকু, শান্ত চৌধুরী প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধদেশের বাইরে বিশ্ববিদ্যালয়ের শাখা চালাতে বাধা নেই : ইউজিসি সদস্য
পরবর্তী নিবন্ধহাওয়া ভবন ফিরে পেতে বিএনপির আন্দোলন : কাদের