সড়ক দুর্ঘটনায় ট্রাক চালক বাস হেল্পারসহ নিহত তিন

হাটহাজারী সীতাকুণ্ড লোহাগাড়া

লোহাগাড়া, হাটহাজারী ও সীতাকুণ্ড প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ আগস্ট, ২০২২ at ৫:৪৩ পূর্বাহ্ণ

লোহাগাড়ার আমিরাবাদে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে বাসের ধাক্কায় মো. ইকবাল হোসেন (৩৬) নামে যাত্রীবাহী বাসের এক চালক সহকারী নিহত হয়েছেন। গতকাল বুধবার ভোররাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ইউনিয়নের রাজঘাটা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ইকবাল হোসেন সাতকানিয়া পৌরসভার ছড়ারকুল এলাকার আবদুল হাকিমের পুত্র।
প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজারের টেকনাফের উদ্দেশে চট্টগ্রাম নগরী থেকে ছেড়ে আসা রিলাক্স পরিবহনের যাত্রীবাহী একটি বাস ঘটনাস্থলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলে চালক সহকারী ইকবাল হোসেন নিহত হন। ইকবাল বাসের সুপারভাইজার ছিলেন। তবে হেলপার না থাকায় বাসের দরজায় দাঁড়িয়ে দায়িত্ব পালন করছিলেন তিনি। ধারণা করা হচ্ছে, চালক তন্দ্রাচ্ছন্ন অবস্থায় ও বেপরোয়া গতিতে বাস চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় বাসের অন্তত ১২ জন যাত্রী আহত হয়েছেন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করেন। আহতদের নাম-ঠিকানা পাওয়া যায়নি।
দোহাজারী হাইওয়ে থানার ওসি মাকদুস আহম্মেদ জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়। দুর্ঘটনা কবলিত বাস উদ্ধার করে হাইওয়ে থানা হেফাজতে নিয়ে আসা হয়। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়নাতদন্তে নিহতের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
হাটহাজারী : হাটহাজারীতে সড়ক দুর্ঘটনায় আব্দুর রহিম নামে এক যুবক নিহত হয়েছেন। গত মঙ্গলবার বিকেলে হাটহাজারী সরকারহাট বাজরের উত্তর পাশের কুমারীকুল রাস্তার মাথা সংলগ্ন এলাকায় অজ্ঞাত গাড়ির ধাক্কায় ভ্যান চালক ওই যুবক নিহত হন। আব্দুর রহিম ফটিকছড়ি উপজেলার পূর্ব মাইজভাণ্ডার মাসুম বাড়ির আব্দুল হাদীর পুত্র। আব্দুর রহিম আল জান্নাত বেকারি এন্ড কনফেকশনারি নামে একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের খাদ্যসামগ্রী বিক্রি করতেন।
জানা যায়, তিনি প্রতিদিনের মত ভ্যান গাড়ি নিয়ে বের হয়ে হাটহাজারী সরকারহাট বাজারের উত্তর পাশের কুমারী কুল রাস্তার মাথায় গেলে অজ্ঞাত গাড়ির ধাক্কায় সড়ক থেকে ছিটকে পড়েন। সেখান থেকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে প্রথমে তাকে একটি স্থানীয় বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে চমেক হাসপাতালে রেফার করেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
সীতাকুণ্ড : সীতাকুণ্ডে লরি ও ট্রাকের সংঘর্ষে আসাদুল ইসলাম (২৪) নামে এক ট্রাকচালক নিহত হয়েছেন। গতকাল বুধবার বেলা দেড়টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শীতলপুর চৌধুরী ঘাটা এলাকায় এই দুর্ঘটনা ঘটে। আসাদুল নেত্রকোনার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, দুপুরে উপজেলার শীতলপুর চৌধুরীঘাটা এলাকায় আবুল খায়ের স্টিল মিলের মালবাহী একটি লরি মহাসড়কে উঠার সময় চট্টগ্রামমুখী একটি দ্রুতগামী ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে লরিকে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রাকের সামনের অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই ট্রাকচালক নিহত হন।
বারআউলিয়া হাইওয়ে থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. আলমগীর হোসেন বলেন, কারখানা থেকে মালবাহী লরিটি মহাসড়কে উঠার সময় একমুখী নিয়ন্ত্রণহীন ট্রাকটি লরিকে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে চালকের মৃত্যু হয়। নিহত ট্রাক চালকের মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপিবিআইয়ের তদন্ত।।মিতুকে হত্যা করতে খুনিদের তিন লাখ টাকা দেন বাবুল
পরবর্তী নিবন্ধ৭৮৬