স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলুন

ঢেমশা উচ্চ বিদ্যালয়ের সভায় আবু সুফিয়ান

| শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৬:১৮ পূর্বাহ্ণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী স্মরণে এক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান গতকাল সকালে ঢেমশা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি, বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আবু সুফিয়ান।

সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক দয়াল হরি মজুমদার। স্বাগত বক্তব্য দেন ভারপ্রাপ্ত সহকারি প্রধান শিক্ষক বোধি রতন বড়ুয়া। সহকারি শিক্ষক নজরুল ইসলামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন রেক্টর শিক্ষক শশী ভূষণ বড়ুয়া, ঢেমশা ইউপি সদস্য মো. রমজান আলী, সাবেক ছাত্র নেতা হারুনুর রশীদ, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মিন্টু সেন, সদস্য রাজীব পালিত, সদস্য কাজল দাশ, প্রাক্তন ছাত্র পরেশ বড়ুয়া, মিহির কর, শিক্ষার্থী মিশকাতুল ইসলাম মুমু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক অঞ্জু শ্রী হোড়, সুকান্ত বিকাশ ধর, অঞ্জু রাণী নন্দী, রনজিত কুমার বড়ুয়া, নিপু রানী দাশ, মো. জসীম উদ্দীন, সামীমা আক্তার, মুহাম্মদ মুহিউদ্দীন জাসেদুল আলম, সুমন রায় প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ একটি সমার্থক শব্দ। বঙ্গবন্ধু আজকের দিনে জন্মেছেন বলেই বাঙালি জাতি পেয়েছে ভূখণ্ড, পতাকা, মানচিত্র ও জাতীয় সংগীত। বঙ্গবন্ধু ছিলেন অবিসংবাদিত নেতা। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ তথা স্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদেরকে দেশপ্রেমের শিক্ষায় ব্রতী হয়ে স্মার্ট নাগরিক নাগরিক হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে হবে। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শিক দেশপ্রেম, মহানুভবতা ও অসাধারণ নেতৃত্ব থেকে শিক্ষা গ্রহণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবন্দর থানা স্বেচ্ছাসেবক দলের আলোচনা সভা
পরবর্তী নিবন্ধআইআইইউসিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন