আইআইইউসিতে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

| শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৬:১৯ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) গতকাল শুক্রবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়। এ উপলক্ষে সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে আইআইইউসির কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। বক্তব্যে তিনি বলেন, বাঙালি জাতির ইতিহাসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শ্রেষ্ঠত্বের ইতিহাস আসলে একটি আলোচনা সভায় বলে শেষ করা সম্ভব নয়। যে মানুষটির জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের সৃষ্টি হতো নাতাঁর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর আদর্শকে আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার ব্রত নিয়ে আমরা আইআইইউসি পরিবার এগিয়ে চলেছি। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার যে পরিকল্পনা নিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তা আজ সারাবিশ্বে প্রশংসিত। বঙ্গবন্ধুর আদর্শ আমাদের সকলে জীবনের জন্য অনুকরণীয়।

উপউপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মছরুরুল মাওলার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আইআইইউসির ট্রেজারার প্রফেসর ড. মোহাম্মদ হুমায়ুন কবির। স্বাগত বক্তব্য রাখেন আইআইইউসির রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার। এ সময় আরও উপস্থিত ছিলেন আইআইইউসির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. গিয়াস উদ্দিন হাফিজ, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. জাহেদ হোসেন সিকদার, বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. শামীমুল হক চৌধুরী, আইকিউএসির ডিরেক্টর প্রফেসর ড. দেলোয়ার হোসেন, সাইন্স অব হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের চেয়ারম্যান প্রফেসর ড. নাজমুল হক নদভী, আইন বিভাগের চেয়ারম্যান মঞ্জুর হোসেন পাটোয়ারী, ইংরেজী বিভাগের চেয়ারম্যান চেয়ারম্যান মো. ছরওয়ার আলম, প্রক্টর মো. ইফতেখার উদ্দিন এবং আইআইইউসির শিক্ষকশিক্ষিকা ও কর্মকর্তাবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ গড়তে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলুন
পরবর্তী নিবন্ধমানুষের প্রতি বঙ্গবন্ধুর ভালোবাসা ছিল সীমাহীন